Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
গ্রিস ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ২০২৪

ডাক পেয়েছেন কুড়িগ্রামের সুমন


দৈনিক পরিবার | রফিকুল ইসলাম অক্টোবর ১৩, ২০২৪, ০২:৫৯ পিএম ডাক পেয়েছেন কুড়িগ্রামের সুমন

গ্রিসের হেরাক্লিওনে আগামী ২২ অক্টোবর ২০২৪ অনুষ্ঠিত হতে যাচ্ছে জুজুৎসু ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ। এতে ডাক পেয়েছেন কুড়িগ্রামের সুমন।
গত ২ অক্টোবর ২০২৪ যুব ও  ক্রিয়া মন্ত্রণালয় প্রকাশিত সরকারি আদেশ (জিও) ৩৪০৭১১০১৮০০৪১৯১২৭২  এ তথ্য নিশ্চিত হয়েছে।
আরিফুর রহমান সুমন কুড়িগ্রাম জেলা ক্রীড়া সংস্থা নিয়মিত একজন খেলোয়াড়। সুমন বাংলাদেশের হয়ে ২০২২ ডিসেম্বর আবুধাবি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে  ফাইটিং ৬৯ কেজিতে অংশ গ্রহণ করে একটি স্বর্ণ একটি রৌপ পদক অর্জন করে। ২০২৩ সালের জানুয়ারিতে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করে বাংলাদেশের পক্ষে ষষ্ঠ স্থান, ফ্রান্সের রাজধানী প্যারিসে অনুষ্ঠিত প্যারিস পিক্স চ্যাম্পিয়নশিপ ২০২৩ বাংলাদেশের পক্ষে অংশগ্রহণ করে একটি রৌপ পদক, গ্রিসের লোতরাকিতে অনুষ্ঠিত এক্রপলিস ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নশিপ ২০২৩ ফাইটিং ৬৯ কেজিতে এ বাংলাদেশের পক্ষে একটি স্বর্ণপদক এবং আবুধাবি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়নশিপ ২০২৪ অংশগ্রহণ করে এশিয়ান র‌্যাংকিং এর অস্টম অবস্থানে অবস্থান করছেন।
আরিফুর রহমান সুমন বর্তমানে ঢাকায় উচ্চ পর্যায় ট্রেনিং করছেন এবং তার সাথে কথোপকথনে তিনি জানান, আমি কুড়িগ্রাম জেলা তথা বাংলাদেশের সকলের কাছে দোয়া চাই। কিছুদিন আগে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সরকারি অর্ডার পেয়েছি এবং পররাষ্ট্র মন্ত্রণালয় হতে অর্ডার পেয়েছি আমি অসংখ্য ধন্যবাদ জানাই বর্তমান যুব ও ক্রীড়া মন্ত্রণালয় মাননীয় উপদেষ্টা ক্রিয়া মন্ত্রণালয়ের মাননীয় সচিব এবং ক্রীড়া পরিষদের মাননীয় সচিব স্যার এবং আমার ফেডারেশন এবং সকল কর্মকর্তা রেফারী কোচ  এবং খেলোয়াড়দের। ইতোমধ্যে আমার রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে। সকল সরকারি অর্ডার এবং বিমানের টিকিট হাতে পেয়েছে অত্যন্ত আমি আনন্দিত। ইনশাআল্লাহ আগামী ১৯ তারিখ গ্রিসের হেরাক্লিয়নের উদ্দেশ্যে আমরা ৮ সদস্যের বাংলাদেশ জুজুৎসু দল ঢাকা ত্যাগ করব।  লাল সবুজের পতাকার প্রতিনিধিত্ব করব। পৃথিবীর ৯০টি দেশের প্রায় ১৫০০ খেলোয়াড় অংশগ্রহণ করবে এবং কানাডা, ফ্রান্স, আলজেরিয়া, গ্রীস সহ পৃথিবীর বেশ কয়েকটি দেশের সঙ্গে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন এই তরুণ এথলেট।

Side banner