Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

বদলে যাচ্ছে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের নাম


দৈনিক পরিবার | ক্রীড়া ডেস্ক আগস্ট ১১, ২০২৪, ০৮:০০ পিএম বদলে যাচ্ছে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের নাম

অন্তর্বতীকালীন সরকারের শপথগ্রহণের পর আজ থেকে সচিবালয়ে অফিস শুরু করেছেন উপদেষ্টারা। প্রথম কর্মদিবসে তিনটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। তার মধ্যে প্রথমটি হলো শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের নাম পরিবর্তন।
রবিবার (১১ আগস্ট) সচিবালয়ে প্রথম দিন অফিস শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
প্রায় ছয় বছর আগে ২০১৮ সালে প্রতিষ্ঠিত হয়েছিল শেখ হাসিনা যুব উন্নয়ন ইনস্টিটিউট। এবার প্রতিষ্ঠানটির নাম পরিবর্তন করে রাখা হবে ‘বাংলাদেশ জাতীয় যুব উন্নয়ন ও ক্রীড়া ইনস্টিটিউট।’
গণমাধ্যমকে আসিফ বলেন, প্রথম দিনে আমরা তিনটি বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। যার প্রথমটি হলো যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউট আছে, এটার নাম পরিবর্তন করতে চাই। যেহেতু বাংলাদেশে সহিংসতার সঙ্গে শেখ হাসিনার নাম জড়িত আছে। অনেক শিক্ষার্থী ও জনতা মারা গিয়েছে। আমরা মনে করি, তিনি এর পেছনে জড়িত। সেই জায়গা থেকে শুধু আমাদের নয় প্রতিটি মন্ত্রণালয়ে এটা করা হবে। তাই শেখ হাসিনা জাতীয় যুব ইনস্টিটিউটের নাম পরিবর্তন করে আমরা এটি, বাংলাদেশ জাতীয় যুব ইনস্টিটিউট করছি। দ্রুতই এটা সম্পন্ন করা হবে।
অন্যদিকে বিসিবির অর্থায়নে পূর্বাচলে তৈরি হচ্ছে শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। তাই বর্তমান পরিস্থিতি থেকে অনুমান করা যায়, এই স্টেডিয়ামেরও নাম পরিবর্তন করা হতে পারে।

Side banner