Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
কলেজ ছাত্র নাজমুলের কৃতিত্ব 

খুলনায় ২ লক্ষ টাকায় হেলিকপ্টার তৈরি 


দৈনিক পরিবার | মো. জিলহাজ হাওলাদার অক্টোবর ৭, ২০২৪, ০৫:২৪ পিএম খুলনায় ২ লক্ষ টাকায় হেলিকপ্টার তৈরি 

খুলনায় ২ লক্ষ টাকা দিয়ে হেলিকপ্টার তৈরি করে কলেজ ছাত্র নাজমুল খান আলোড়ন সৃষ্টি করেছেন। 
খুলনার বিএল কলেজের শিক্ষার্থী নাজমুল খান হেলিকপ্টার তৈরি করে এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। হেলিকপ্টার তৈরির পর এখন উপযুক্ত পরিবেশে হেলিকপ্টাটি উড়ানোর অপেক্ষায়। তার তৈরিকৃত হেলিকপ্টার দেখতে প্রতিদিনই ভিড় করছেন স্থানীয় জনতা। আর এ হেলিকপ্টার তৈরিতে কোটি টাকা নয়, খরচ হয়েছে মাত্র ২ লক্ষ টাকা। এ হেলিকপ্টার তৈরিতে দেশীয় সামগ্রী ব্যবহার করা হয়েছে। শুধু ইঞ্জিনটি ব্যবহার করা হচ্ছে চীনের।
ব্যতিক্রম কিছু সৃষ্টির লক্ষ্যে, তিন বছর পূর্ব কাজ করছেন এই খুদে আবিষ্কার । আর এই সময় ধরে তিনি ওয়েবসাইটের সহযোগিতায় হেলিকপ্টার তৈরির কার্যক্রম পরিচালনা করে আসছেন। সেই ধারাবাহিকতায় তৈরি করেছেন এক সিটের হেলিকপ্টার। 
খুলনার ফুলতলা উপজেলার, জামিরা ইউনিয়নের বাসিন্দা লুৎফর রহমানের ছেলে নাজমুল খান। দরিদ্র পরিবারের সন্তান হলেও লেখাপড়ার পাশাপাশি ছোট ব্যবসা পরিচালনা করেন। আর এ ব্যবসা এবং পরিবারের সহযোগিতায় তিন বছর ধরে নিজের মেধা খাটিয়ে এই হেলিকপ্টার তৈরীর মধ্য দিয়ে তার কল্পনার বাস্তব রূপ দিয়েছেন। সে কারণে স্থানীয়রা তারাই সৃষ্টিকে স্বাগত জানিয়েছেন। গর্বিত হচ্ছেন নাজমুলের সৃষ্টি নিয়ে।
 নাজমুল ফুলতলা উপজেলার, জামিরা কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে, বিএল কলেজের বাণিজ্য বিভাগের পাস কোর্সে লেখাপড়া করছেন। তার এই সৃষ্টির জন্য, গর্বিত তার উচ্চ মাধ্যমিকে কলেজের শিক্ষকরা। 
ফুলতলা জামিরা কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ নেছার উদ্দিন বলেন, নাজমুল এবং তার মতন প্রতিভাদের সৃষ্টির মূল্যায়ন ও সহযোগিতা করবেন দায়িত্বপ্রাপ্তরা। এমন প্রত্যাশা স্থানীয়দের।

Side banner