Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ববিতে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে অনুষ্ঠিত হলো মুবারক র‌্যালি


দৈনিক পরিবার | ববি প্রতিনিধি সেপ্টেম্বর ১৬, ২০২৪, ০২:৪২ পিএম ববিতে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে অনুষ্ঠিত হলো মুবারক র‌্যালি

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আজ ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দঘন পরিবেশে ঈদ-ই-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে এক বিশেষ মুবারক র্যালি ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবন ও শিক্ষার প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তাঁর মহান আদর্শকে স্মরণ করতে এই বিশেষ আয়োজন করে।
সোমবার (১৬ সেপ্টেম্বর)  সকাল সাড়ে ১০ টা বিশ্ববিদ্যালয়ের গ্রাউন্ড ফ্লোর থেকে র‌্যালিটি শুরু হয়। এতে শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা অংশগ্রহণ করেন। র‌্যালিটি ক্যাম্পাস প্রদক্ষিণ করে এবং ইসলামের মহান শিক্ষা, সহনশীলতা, শান্তি, ও মানবতার বার্তা ছড়িয়ে দেয়। র্যালিতে অংশগ্রহণকারীরা নবীজির আদর্শ ও শিক্ষার আলোকে সমাজে ন্যায়বিচার প্রতিষ্ঠার আহ্বান জানান।
র‌্যালির পর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল। মিলাদ মাহফিলে মহানবী (সা.)-এর জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নিয়ে আলোচনা করা হয়। বিশেষ করে তাঁর ধৈর্য, সহমর্মিতা, এবং মানবতার প্রতি ভালোবাসা নিয়ে আলোচনা করা হয়, যা বর্তমান সময়ে আমাদের সমাজের জন্য অত্যন্ত প্রাসঙ্গিক।
মিলাদ মাহফিল শেষে দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাতে সকল মুসলিম উম্মাহর জন্য শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয় এবং মহানবী (সা.)-এর দেখানো পথ অনুসরণ করে পৃথিবীতে ন্যায়, শান্তি ও ভ্রাতৃত্ব প্রতিষ্ঠার আহ্বান জানানো হয়।
এছাড়াও পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী উপলক্ষে বাদ যোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে আলোচনা ও দোয়া-মোনাজাতের আয়োজন করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Side banner