Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ইবিতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত


দৈনিক পরিবার | ইবি প্রতিনিধি আগস্ট ২৬, ২০২৪, ০৮:০৪ পিএম ইবিতে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী পালিত

সনাতন ধর্মাবলম্বীদের পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালন করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বীরা। পূজা শেষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের জন্য প্রার্থনা ও বন্যার্তদের জন্য ফান্ড কালেকশন করেন তারা।
সোমবার (২৬ আগস্ট) সকাল ১১ টায় ইবি থানা সংলগ্ন মাঠে পূজা উদযাপন শেষে বেলা সাড়ে ১১ টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে তাদের উপসানলায়ে ধর্মালোচনা সভা করেন তারা।
এসময় উপস্থিত ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন উপদেষ্টা সুব্রত চক্রবর্তী, আইসিটি বিভাগের অধ্যাপক পরেশ চন্দ্র বর্মন, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক লিটন বরণ সিকদার, ফোকলোর স্টাডিজ বিভাগের এরশাদুল হক, রবীন্দ্র-মৈত্রী বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের বিপ্লব সরকার, ইবি পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকান্ত দাস সহ ইবির অর্ধশতাধিক সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা।
পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুকান্ত দাস বলেন, দেশে বন্যার কারণে একটি সংকটকাল চলছে। এই প্রেক্ষিতে অন্যান্য বছরের তুলনায় এবার একটু সংক্ষিপ্ত আকারে আমাদের পূজার আয়োজন করা হয়েছে। তবে, আমাদের পূজার স্থানটি নিচু হওয়ায় জলাবদ্ধতা তৈরি হয়েছে যা আমাদের কার্যক্রমে সমস্যার সৃষ্টি করছে। প্রশাসনের নিকট দাবী থাকবে, আমাদের মন্দিরের জায়গাটি যেন উঁচু করে দেওয়া হয়।
উল্লেখ্য, হিন্দু পুরাণ মতে, ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে ভগবান শ্রীকৃষ্ণ জন্মগ্রহণ করেন। এদিন দেশের হিন্দু সম্প্রদায় ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উৎসবের মধ্যে দিয়ে জন্মাষ্টমী পালন করে। এবছর জন্মাষ্টমীর শোভাযাত্রার ব্যয় কমিয়ে দেশে চলমান বন্যা পরিস্থিতি মোকাবিলায় বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন ইবি পূজা উদযাপন পরিষদ।

Side banner