Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

মনিরামপুরে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠান সমাপ্ত


দৈনিক পরিবার | মাসুদ রায়হান জুলাই ১৫, ২০২৪, ০৯:৩২ পিএম মনিরামপুরে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা অনুষ্ঠান সমাপ্ত

যশোরের মনিরামপুর চিনাটোলা বাজারে শ্রী শ্রী জগন্নাথ দেবের 'রথযাত্রা' (১৫ জুলাই-২৪ )উৎসব অনুষ্ঠান উদযাপিত হলো মনোরম সুন্দর পরিবেশে।
প্রতি বছরের ন্যায় এবারও চিনাটোলা শ্রী শ্রী জগন্নাথ মন্দিরে সার্বজনীন শ্রী শ্রী জগন্নাথ দেবের 'রথযাত্রার' আয়োজন করা হয়েছে।
শ্রী জগন্নাথ বলদেব ও সুভদ্রাদেবী সমস্ত জীবের মঙ্গলের জন্য এই জড় জগতে আবির্ভূত হয়েছেন। তাদের এই পৃথিবীতে আবির্ভাবের ফলে জীবের কি কল্যাণ সাধিত হল সে কথা বৃহন্নানারদীর পুরানে বর্ণনা করে বলা হয়েছে। প্রতিমা তত্রতং, দৃষ্ট স্বয়ং দেবেন নির্মিতম্ অনায়াসে আবেদনময়ী, ভবনং মে তত নরাঃ অর্থাৎ পরমেশ্বর ভগবান নারায়ণ-লক্ষ্মী দেবীকে বললেন পুরুষোত্তম ক্ষেত্রে নামক ধামে আমার স্বনির্মিত কেশববিগ্রহ।
বিরাজমান মানুষ যদি কেবল সেই বিগ্রহ দর্শন করে তাহলে তারা অনায়াসে আমার ধামে আমার কাছে ফিরে আসতে পারে এইভাবে শ্রী জগন্নাথের উদ্ধার করার জন্য আবির্ভূত হয়েছেন বিশেষ করে তিনি যখন সকলের চোখের সামনে রথে চড়ে যান তখন আর সেই রুথারূঢ় অবস্থা দর্শন করে জীব পুঞ্জিভূত-পাপ রাশি থেকে মুক্ত হতে পারে তাই আমাদের সকলের উচিত শ্রী জগন্নাথ দেবের এমন মহিমান্বিত অপার করুনা লাভের জন্য জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে ঐকান্তিক ভাবে 'রথযাত্রা' উৎসবে অংশগ্রহণ করতে বলা হয় সবাইকে।
মনিরামপুর থানার বিভিন্ন পুলিশ কর্মকর্তারা উপস্থিত হয় রথযাত্রা'সুন্দর মনোরম পরিবেশ সমাপ্তি করেন।

Side banner