Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
উপজেলা নির্বাহী অফিসারের নিকট অভিযোগ দায়ের

আদমদীঘিতে বল প্রয়োগে করে প্যানেল চেয়াম্যান


দৈনিক পরিবার | আদমদীঘি প্রতিনিধি সেপ্টেম্বর ৮, ২০২৪, ১০:২৪ এএম আদমদীঘিতে বল প্রয়োগে করে প্যানেল চেয়াম্যান

যেই লাউ সেই কদু এই প্রবাদ বাক্যটি বগুড়ার আদমদিঘী উপজেলা এলাকার সবার মুখে মুখে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের মুখে গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছেড়ে ভারতে পালিয়ে যায়। এতে আওয়ামী লীগের এমপি, মন্ত্রী জেলা পরিষদ, উপজেলা, পৌরসভা এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানেরাও আত্মগোপন করেছে।
উপজেলা পরিষদ ও পৌরসভায় উপজেলা নির্বাহী অফিসার প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন। যেসব ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান অনুপস্থিত সেসব পরিষদের সদস্যদের প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হচ্ছে।
সারাদেশের ন্যায় বগুড়ার আদমদিঘী উপজেলার সান্তাহার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি মাত্র কয়েক দিন অনুপস্থিত থাকায় পরিষদর কাজকর্ম ব্যাহত হচ্ছে, এমন অজুহাতে পূর্বের নির্বাচিত প্যানেল চেয়ারম্যানদের রেজুলেশন বাতিল করে চেয়ারম্যান এর অনুপস্থিতিতে  পরিষদের ৯ জন ইউপি সদস্য ৩ জন সংরক্ষিত নারী সদস্যরা রেজুলেশন করে ইউপি সদস্য নাজিম উদ্দীনকে প্যানেল চেয়ারম্যান হিসাবে দায়িত্ব দিয়েছেন এবং উপজেলা নির্বাহী অফিসার বরাবরে এ-সংক্রান্ত একটি রেজুলেশন জামা দিয়েছেন।
উক্ত ইউপি সদস্য নাজিম উদ্দীন আওয়ামী লীগের জাতীয় সংসদের প্রক্সি নির্বাচনে  এবং ভোটার বিহীন উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করে ভোট কেন্দ্র দখল করে আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক সাইফুল্লাহ আল মেহেদী বাঁধনকে সংসদ সদস্য এবং আদমদিঘী উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল ইসলাম খান রাজুকে উপজেলা চেয়ারম্যান বানিয়ে গলায়  ফুলের মালা দিয়ে বরন করে নেয় । এক সময় প্রভাব খাটিয়ে  আওয়ামী লীগের নেতাদের দাপট দেখিয়ে পরিষদ থেকে অনেক কাজ ও বাগিয়ে নিয়েছেন। এখন পরিষদের প্যানেল চেয়ারম্যানের পদ বাগিয়ে নিতে ঘোল-পাল্টে বিএনপির সভা সমাবেশে যোগ দিয়ে সান্তাহার ইউপির প্যানল চেয়ারম্যান হিসাবে দায়িত্ব দিয়েছেন। ফলে আত্নগোপনে যাওয়া আওয়ামী লীগের চেয়ারম্যান নাহিদ সুলতানা তৃপ্তি এবং প্যানল চেয়ারম্যানের দায়িত্ব নেওয়া নাজিম উদ্দীনের মধ্যে কোন পার্থক্য নেই। ফলে  যে-ই লাউ সেই কদু এমন প্রবাদ বাক্য গোটা উপজেলার মানুষের মুখে-মুখে। অত্র ইউপির ছাতনী, পান্নাপুর, ঢেকরা, সান্দিড়া, দমদমা, উতরাইল, বামনিগ্রামের অনেক সচেতন নাগরিকরা জানিয়েছে আসলে সান্তাহার ইউপির প্যানেল চেয়ারম্যানের দায়িত্ব পাওয়া নাজিম কার বিএনপির না আওয়ামী লীগের? সে কোন মন্ত্রতে পরিষদ চালাবেন বিএনপির না আওয়ামী লীগের?
এদিকে পৃর্বের প্যানেল চেয়াম্যান শাহীন হোসেন, প্যানেল চেয়ারম্যান এমদাদুল হক, সংরক্ষিত মহিলা সদস্য লুৎফুন নেছা, ৩নং ওয়ার্ড সদস্রশামীম মল্লিক, ৬নং ওয়ার্ড সদস্য ফেরদৌস হোসেনসহ ৭ জন ইউপি সদস্যরা জানান, মামলা হামলার ভয় দেখিয়ে বলপ্রয়োগ তাদেও কাছ থেকে সহি করে নিয়েছেন। তারা এবিষয়ে আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একটি অভিযোগ দায়ের করেছে।

Side banner