Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

তেঁতুলিয়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ


দৈনিক পরিবার | আহসান হাবিব সেপ্টেম্বর ৩, ২০২৪, ০৮:২৪ পিএম তেঁতুলিয়ায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ১নং বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে জমি দখল, হামলা, মামলা ও দুর্নীতির অভিযোগ উঠেছে। এ ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ভুক্তভোগীরা।
মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দুপুরে তেঁতুলিয়া উপজেলার বাংলাবান্ধা ইউনিয়নের সিপাই পাড়া বাজারে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের সামনে সর্বস্তরের জনগণের ব্যানারে দাড়িয়ে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন, আব্দুল হামিদ, জফির উদ্দীন, ওবাইদুল, নকিবুল ইমলাম, আলম প্রমুখ।
তারা অভিযোগ করে বলেন, বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউনিয়নে ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। অন্যায়ভাবে মানুষের জমি নিজে দাড়িয়ে থেকে দখল করেছেন। অনেককে চাকুরী দেয়ার নামে ও মানুষের জমি আরেকজনকে দখল করে দেয়ার নামে টাকা আত্মসাৎ করেছেন। তার দুর্নীতি চরম আকার ধারণ করেছে। স্থানীয় সিপাইপাড়া অনেক সাধারণ মানুষের দোকানপাট ভেঙে দিয়েছেন। তার বিরুদ্ধে কথা বলায় মাদক মামলা সহ নানা মামলা দিয়ে মানুষজনকে হয়রানি করা হয়েছে। অনেকে তার রোষানলে পড়ে নিঃস্ব হয়েছেন। অবিলম্বে তার বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি করেন বক্তারা।
পরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল নিয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে বিচার চেয়ে স্বারকলিপি প্রদান করে তারা।
অভিযোগের বিষয়টি জানতে বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কুদরত ই খুদা মিলনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাকে সামাজিক ভাবে হেয় করার জন্য এবং সম্মানহানি করার জন্য এটা করেছে। এটা একটা ষড়যন্ত্র। আমি যদি অপরাধী তাহলে এতদিন তারা কোথায় ছিল। আমি বলতে চাই তারা যে অভিযোগ করেছে সেটা ভিত্তিহীন।

Side banner