Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

চর রাজিবপুর উপজেলার উন্নয়নে নিবেদিত শফিউল আলম


দৈনিক পরিবার | মো. রফিকুল ইসলাম আগস্ট ৩, ২০২৪, ০২:৪৬ পিএম চর রাজিবপুর উপজেলার উন্নয়নে নিবেদিত শফিউল আলম

দেশের উন্নয়ন বঞ্চিত অনগ্রসর জেলা কুড়িগ্রাম। বিভিন্ন জরিপের মাধ্যমে দেখা গেছে কুড়িগ্রাম জেলায় সবচেয়ে দরিদ্র মানুষের বসবাস। কুড়িগ্রামের ৯টি উপজেলার মধ্যে অনগ্রসর উন্নয়ন বঞ্চিত নদী ভাঙ্গন কবলিত উপজেলা হচ্ছে চর রাজিবপুর। ৩টি ইউনিয়ন যথাক্রমে রাজিবপুর, কোদালকাটি ও মোহনগঞ্জ ইউনিয়ন নিয়ে গঠিত চর রাজিবপুর।
সরকারি সঠিক পরিসংখ্যানের অভাবে বৃহৎ আকারের ৩টি ইউনিয়ন যা ভেঙ্গে ৭টি করা সম্ভব থাকলেও তা বাস্তবায়ন হয়নি। সময়ের দাবি রাজিবপুর উপজেলার ৩টি ইউনিয়নকে ভেঙ্গে নতুন করে কমপক্ষে ৬টি ইউনিয়ন করা হোক। কারণ প্রতিটি ইউনিয়নের এলাকা অনেক হওয়ায় নাগরিক সরকারি সুযোগ সুবিধা পেতে গিয়ে সাধারণ মানুষকে প্রতিনিয়ত হয়রানীর শিকার হতে হয়। প্রায় সিংহ ভাগ এলাকার সড়ক ব্যবস্থা কাঁচা থাকায় প্রতিবছর সামান্য বৃষ্টিপাতেই চলাচলে দুর্ভোগের সৃষ্টি হয়।
চর রাজিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা শফিউল আলম একজন জনবান্ধব জনপ্রতিনিধি। তিনি সাধারণ মানুষের দুঃখ, কষ্ট সহজেই অনুভব করেন। গ্রাম থেকে উঠে আসা রাজনীতিবিদ শফিউল আলম দীর্ঘ সময় ধরে আওয়ামী লীগের রাজনীতিতে সম্পৃক্ত রয়েছেন।
তিনি চর রাজিবপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। বিগত সময়েও চর রাজিবপুর উপজেলা পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার নেতৃত্বে উপজেলা পরিষদের জনপ্রতিনিধিরা এলাকার উন্নয়নে কাধে কাধ রেখে কাজ করে যাচ্ছেন।
বিভিন্ন বিষয় নিয়ে চর রাজিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিউল আলম জানান, চর রাজিবপুর উপজেলা পরিষদের মাধ্যমে সরকারের সকল ধরণের সুযোগ সুবিধা সাধারণ জনগণকে সুন্দর ভাবে প্রদান করা হচ্ছে। নাগরিক সেবা প্রদানের মাধ্যমে সাধারণ ভোটারদের ভালোবাসা নিয়ে আমরা চলতে চাই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আমরা প্রধানমন্ত্রীর সহযোগি হিসেবে কাজ করছি।

Side banner