Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

বড়লেখায় ইউপি চেয়ারম্যান উপ নির্বাচন স্থগিত


দৈনিক পরিবার | আশফাক আহমেদ জুলাই ২৬, ২০২৪, ০৫:৩৬ পিএম বড়লেখায় ইউপি চেয়ারম্যান উপ নির্বাচন স্থগিত

মৌলভীবাজারের বড়লেখা উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপ নির্বাচন দেশের চলমান পরিস্থিতির কারণে স্থগিত করা হয়েছে।
বৃহস্পতিবার বিকেলে উপনির্বাচন স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা দীপক কুমার রায়।
ফলে প্রার্থীরা ও তাদের কর্মী-সমর্থকরা প্রচার প্রচারণা বন্ধ রেখেছেন। আগামী ২৭ জুলাই এই ইউনিয়নে উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজির উদ্দিন চলতি বছরের মার্চে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করেন এবং উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। এতে চেয়ারম্যান পদটি শূন্য হয়। ২৭ জুন নির্বাচন কমিশন এই ইউনিয়নের চেয়ারম্যানের শূন্যপদের উপনির্বাচনের তপশিল ঘোষণা করে। এই নির্বাচনে ছয়জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতার জন্য মনোনয়ন পত্র জমা দেন ।
গত ১১ জুলাই প্রার্থীরা প্রতীক পেয়েই কর্মী-সমর্থকদের নিয়ে মাঠে প্রচারণা শুরু করেন। এদিকে নির্বাচনী প্রচারণার মাঝেই দেশে চলমান কোটা সংস্কার আন্দোলনে সহিংসতা রোধে কারফিউ জারির কারণে দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়ন পরিষদসহ সারা দেশের ১৯৮টি ইউনিয়ন পরিষদের উপনির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। কারফিউ শেষ হলে ভোটের তারিখ পরিবর্তন করে নতুন তারিখে ভোট গ্রহণ করতে পারে নির্বাচন কমিশন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা দীপক কুমার রায় জানান, দেশের চলমান পরিস্থিতি বিবেচনায় নির্বাচন কমিশন থেকে দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদের উপনির্বাচন স্থগিত করা হয়েছে।

Side banner