Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

উলিপুরে টিসিবির খাদ্য পণ্যে কালোবাজারি


দৈনিক পরিবার | রফিকুল ইসলাম জুলাই ১৫, ২০২৪, ০৫:২১ পিএম উলিপুরে টিসিবির খাদ্য পণ্যে কালোবাজারি

কুড়িগ্রামের উলিপুর উপজেলাধীন বুড়াবুড়ি ইউনিয়নে সরকার কর্তৃক অনুমোদিত টিসিবি’র ডিলার অনন্য ট্রেডার্স কর্তৃক হতদরিদ্র মানুষের জন্য সরকারের বরাদ্দকৃত খাদ্য পণ্য কার্ডধারীদের মাঝে বিক্রয় না করে কালোবাজারির অভিযোগ পাওয়া গেছে।
অভিযোগ সূত্রে জানা যায়, বুড়াবুড়ি ইউনিয়নে সরকার কর্তৃক অনুমোদিত টিসিবি’র ডিলার অনন্য ট্রেডার্স কর্তৃক হতদরিদ্র মানুষের জন্য সরকারের বরাদ্দকৃত খাদ্য পণ্য কার্ডধারীদের মাঝে বিক্রয় না করে কালোবাজারি করা হয়েছে।
বুড়াবুড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ৩২৬জন কার্ডধারীর মাঝে চলতি জুলাই/২০২৪ইং মাসে সরকার কর্তৃক টিসিবি’র মাধ্যমে বরাদ্দকৃত খাদ্য পণ্য হতদরিদ্র মানুষের মাঝে সরবরাহ করেনি টিসিবি’র ডিলার অনন্য ট্রেডার্স। এ ঘটনায় বুড়াবুড়ি ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মোসলেম উদ্দিন কয়েক দফায় ডিলারকে খাদ্য পণ্য সরবরাহের জন্য তাগাদা দিলেও ডিলার অনন্য তা আমলে না নিয়ে টালবাহনা করে আসছে।
এ ঘটনায় ইউপি সদস্য মোসলেম উদ্দিন নিজে বাদী হয়ে উক্ত টিসিবি’র ডিলার অনন্য ট্রেডার্স এর বিরুদ্ধে উলিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান, উলিপুর উপজেলা নির্বাহী অফিসার ও বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।
এ ব্যাপারে ১৫ জুলাই সোমবার সকালে ইউপি সদস্য মোসলেম উদ্দিন জানান, হতদরিদ্র মানুষের জন্য বরাদ্দকৃত টিসিবি’র খাদ্য পণ্য কালোবাজারি কোন ভাবেই মেনে নেয়া হবে না। আমরা ন্যায় সংগতভাবে বিষয়টির তদন্ত সাপেক্ষে বিচার দাবী করছি।
এ ব্যাপারে বুড়াবুড়ি ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান খন্দকার এরশাদ জানান, লিখিত অভিযোগ পেয়েছি বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য কর্তৃপক্ষকে জানানো হবে।

Side banner