Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

লোহাগাড়া উপজেলা পরিষদের বিদায় ও বরণ অনুষ্ঠান


দৈনিক পরিবার | ফাহাদ ইবনে হাশেম জুলাই ১০, ২০২৪, ০৯:৪৪ পিএম লোহাগাড়া উপজেলা পরিষদের বিদায় ও বরণ অনুষ্ঠান

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা পরিষদের নব নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী, ভাইস চেয়ারম্যান এসএম মামুন ও মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আকতারকে বরণ ও উপজেলা পরিষদের বিদায়ী ভাইস চেয়ারম্যান এম ইব্রাহীম কবির ও মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আকতারের বিদায় অনুষ্ঠান সম্পন্ন হয়।
বুধবার (১০ জুলাই) সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত এ বিদায়-বরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম-১৫ লোহাগাড়া-সাতকানিয়া সংসদ সদস্য এমএ মোতালেব (সিআইপি)।
উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ ইনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে লোহাগাড়া উপজেলা পরিষদ নব নির্বাচিত চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী, নব নির্বাচিত উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান এমএস মামুন,মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আকতার, বিদায়ী  ভাইস চেয়ারম্যান এম ইব্রাহীম ও মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আকতার, লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ রাশেদুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সালা উদ্দিন হিরু, লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ, উপজেলা প্রানীসম্পদ কর্মকর্তা  ডাঃ খালেকুজ্জামান, উপজেলা কৃষি অফিসার কাজি শফিউল ইসলাম, উপজেলা নির্বাচন অফিসার আবদুল শুক্কুর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মুহাম্মদ মাহবুব আলম শাওন ভুঁইয়া, লোহাগাড়া সদর ইউপি চেয়ারম্যান নুরুচ্ছাফা চৌধুরী, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া, চুনতি ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদিন, আধুনগর ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন, কলাউজান ইউপি চেয়ারম্যান আবদুল ওয়াহেদ, পদুয়া ইউপি চেয়ারম্যান হারুনর রশিদ, চরম্বা ইউপি চেয়ারম্যান মৌলানা হেলাল উদ্দিন, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান এসএম ইউনুচ, উপজেলা প্রকৌশলী ইফরাত বিন মুনীর, উপজেলা সহকারি শিক্ষা অফিসার আবু জাফর চৌধুরী, উপজেলা পরিষদ সাবেক ভাইস চেয়ারম্যান নিবাস দাশ সাগর, উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ জহির উদ্দিন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আখতার আহমদ সিকদার, ডেপুটি কমান্ডার আবদুল হামিদ বেঙল, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক আবুল কালাম আজাদসহ জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক নেতাকর্মী ও উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
বরণ অনুষ্ঠানে দায়িত্ব গ্রহণ করেন নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী ও ভাইস চেয়ারম্যান সরওয়ার মামুন এবং মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার। একই সময় বিদায় নেন উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল’র মৃত্যুর পর স্থলাভিষিক্ত সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান জেসমিন আক্তার ও ভাইস চেয়ারম্যান এম.ইব্রাহীম কবির।
অপরদিকে পরবর্তী মাসিক সমস্বয় সভা অনুষ্ঠিত হয় নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী’র সভাপতিত্বে। পৃথক পৃথকভাবে অনুষ্ঠিত তিনটি সভার প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ এম.এ. মোতালেব সিআইপি। বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইনামুল হাছান, লোহাগাড়া থানার অফিসার ইনচার্জ মোঃ রাশেদুল ইসলাম, বিদায়ী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জেসমিন আক্তার ও ভাইস চেয়ারম্যান এম.ইব্রাহীম কবির, নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী, ভাইস চেয়ারম্যান সরওয়ার মামুন ও মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সালাহ উদ্দীন হিরু, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ, লোহাগাড়া প্রেস ক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার আখতার আহমদ সিকদার, ডেপুটি কমান্ডার আবদুল হামিদ বেঙ্গল, বড়হাতিয়া ইউপি চেয়ারম্যান বিজয় কুমার বড়ুয়া, উপজেলা সদর লোহাগাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নুরুচ্ছফা চৌধুরী, পুটিবিলা ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর হোসেন মানিক, পদুয়া ইউপি চেয়ারম্যান হারুনর রশিদসহ অন্যান্য গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।
প্রধান অতিথি চট্টগ্রাম-১৫ আসনের এমপি এম.এ.মোতালেব সিআইপি বলেন, ঐক্যের বিকল্প নেই। তাই সব ধরণের হিংসে-প্রতিহিংসে বাদ দিয়ে সম্মিলিত প্রচেষ্টায় প্রধানমন্ত্রীর ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের উন্নয়নমুখী অগ্রযাত্রায় লোহাগাড়া উপজেলার সার্বিক উন্নয়ন সাধনে সর্বস্তরের জনপ্রতিনিধিদেরকে ঐক্যমতের ভিত্তিতে কাজ করার আহবান জানান। যাঁরা সেবক হিসেবে উন্নয়ন কর্মকান্ডে জনগণের পাশে থাকেন, তাঁরাই সব সময় জনগণের কাছে প্রশংসীত হন। তিনি লোহাগাড়া উপজেলা পরিষদ নির্বাচনে নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদ্বয়কে আন্তরিকতার সহিত দায়িত্ব পালনপূর্বক এলাকার উন্নয়ন কর্মকান্ডের অগ্রযাত্রা আরো তরান্বিত করে প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ পরিকল্পনা সফল ও সার্থক করার জন্য মূল্যবান পরার্মশ দেন। এছাড়া উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদ্বয়কে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধে কড়া নজরদারি রাখার আহবান জানান।
নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী বলেন, আমি জনগণের ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। তাই আমি জনগণের এবং জনগণ আমার। আমার কাছে পক্ষ-বিপক্ষ নেই। একজন সেবক হিসেবে জনগণের মন জয় করে প্রধানমন্ত্রীর উন্নয়নের অগ্রযাত্রায় অবদান রাখতে চাই। তাই অত্র উপজেলার সার্বিক উন্নয়নে আমি আমার ভূমিকাকে প্রশংসীত করে জনগণের মাঝে স্থান করে নিতে আগ্রহী। আমার অবৈধ কোন লোভ-লালসা নেই। অবৈধভাবে অর্জন করে আমি ধনী হয়ে চাই না। আমার দৃঢ় বিশ্বাস আমরা সকলেই সততা বজায় রেখে ঐক্যমতের ভিত্তিতে উপজেলার সার্বিক উন্নয়নে ঐক্যবদ্ধ থাকি এবং সকলে সহযোগিতা করলে অবশ্যই প্রধানমন্ত্রী ঘোষিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে শরীক হয়ে দেশ ও জাতির কাছে লোহাগাড়া উপজেলাকে প্রশংসিত করতে পারব।

Side banner