Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

বড়লেখায় ছুটি না নিয়েই ইউপি চেয়ারম্যান আমেরিকায়


দৈনিক পরিবার | আশফাক আহমেদ জুলাই ৬, ২০২৪, ১০:২৬ পিএম বড়লেখায় ছুটি না নিয়েই ইউপি চেয়ারম্যান আমেরিকায়

মৌলভীবাজারের বড়লেখার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাহিদ আহমদ বাবলু বাংলাদেশ থেকে বিদেশে গমণের জন্য ছুটির একটি আবেদন করেন তা মঞ্জুর হওয়ার আগেই বিধিবহির্ভুতভাবে আমেরিকা চলে গেছেন তিনি। প্রায় দুই মাস ধরে ভুক্তভোগিরা তাকে পাচ্ছেন না। এমনকি ফোনও বন্ধ রয়েছে। দক্ষিণ শাহবাজপুর ইউনিয়ন পরিষদের সচিব মিহির কান্তি দাস চেয়ারম্যান নাহিদের আমেরিকা গমনের সত্যতা নিশ্চিত করলেও ইউএনও নাজরাতুন নাঈম বলেন তা তিনি জানেন না।
এদিকে প্রায় একমাস ধরে বন্যাসহ নানা দুর্যোগের কারণে চেয়ারম্যান এলাকায় না থাকায় ইউনিয়নবাসী পড়েছেন চরম ভোগান্তিতে। অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যান নাহিদ আহমদ বাবলু যেভাবে বিধিবহির্ভূতভাবে আমেরিকা গেছেন ঠিক তেমনি ইউপি সদস্য প্যানেল চেয়ারম্যান-১ আব্দুল মান্নানের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালনও বিধিবহির্ভূত ও অবৈধ।
জানা গেছে, বড়লেখা উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউপি চেয়ারম্যান নাহিদ আহমদ বাবলু বহিঃবিশ্ব  আমেরিকা গমনের জন্য ইউএনও’র মাধ্যমে সিলেট বিভাগীয় কমিশনার বরাবর ৯০ দিনের ছুটির জন্য একটি আবেদন করেন। আবেদনে ছুটির যৌক্তিক কারণ না থাকায় ৯ জুন বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে ছুটির যুক্তিসঙ্গত কারণ জানাতে জেলা প্রশাসকের কাছে পত্র প্রেরণ করা হয়। পরে তদন্ত প্রতিবেদন চেয়ে জেলা প্রশাসক তা বড়লেখা ইউএনও বরাবর পাঠিয়ে দেন। কিন্তু এই তদন্তের দুই মাস আগেই ইউপি চেয়ারম্যান নাহিদ আহমদ বাবলু আমেরিকা চলে যান।
ইউপি সচিব মিহির কান্তি দাস জানান, ১৩ জুন ইউপি চেয়ারম্যান নাহিদ আহমদ বাবলু আমেরিকায় গেছেন। সেখানে তিনি ৩ মাস থাকবেন। যাওয়ার আগে প্যানেল চেয়ারম্যান-১ ইউপি সদস্য আব্দুল মান্নানকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়ে গেছেন। তিনি ৯০ দিনের ছুটি নিয়েছেন।
স্থানীয়রা জানায়, ১৩ জুন নয় ইউপি চেয়ারম্যান অন্তত দুই মাস আগে আমেরিকা গেছেন। ইউপি সচিব, ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান-১ প্রথম দিকে ইউনিয়নে সেবাগ্রহীতাদের চেয়ারম্যান ঢাকায় চিকিৎসা নিতে গেছেন বলে বিভ্রান্ত করেছেন। ঈদের পর থেকে বলছেন তিনি ছুটি নিয়ে আমেরিকা গেছেন।
উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুন নাঈম জানান, দক্ষিণ শাহবাজপুর ইউপি চেয়ারম্যান নাহিদ আহমদ বাবলু আমেরিকা গমণের বিষয়টি তার জানা নেই। তবে ইতিপূর্বে তিনি আমেরিকা গমণের জন্য ৯০ দিনের ছুটির জন একটি আবেদন করেছেন। আবেদনটি অনুমোদন হয়নি, এখনও প্রক্রিয়াধীন রয়েছে। ছুটির অনুমোদন ছাড়া বিদেশ গমণ বিধিবহির্ভূত। এক প্রশ্নের জবাবে তিনি জানান, যথাযথ নিয়মে  দায়িত্ব হস্তান্তর না হলে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালনও বিধি বহির্ভুত। বিষয়টি তিনি খতিয়ে দেখে ব্যবস্থা নিবেন।

Side banner