Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
বিএনপি নেতা আজাদ

ক্রীড়াঙ্গনে আরাফাত রহমান কোকোর অবদান অপরিসীম


দৈনিক পরিবার | দেবীগঞ্জ (পঞ্চগড়) প্রতিনিধি অক্টোবর ১৪, ২০২৪, ০৫:৪২ পিএম ক্রীড়াঙ্গনে আরাফাত রহমান কোকোর অবদান অপরিসীম

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে আরাফাত রহমান কোকোর অবদান অপরিসীম বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির পল্লী উন্নয়ন বিষয়ক সম্পাদক ফরহাদ হোসেন আজাদ। সোমবার (১৪ অক্টোবর) দেবীগঞ্জ পৌরসভার পাবলিক ক্লাব মাঠে আয়োজিত আরাফাত রহমান কোকো স্মৃতি দেবীগঞ্জ আন্তঃ ইউনিয়ন ক্রিকেট চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
ফরহাদ হোসেন আজাদ বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কনিষ্ঠ সন্তান আরাফাত রহমান কোকো ক্রীড়া সংগঠক হিসেবে অনন্য উচ্চতায় পৌঁছেছিলেন। রাজনৈতিক পরিবারের সন্তান হওয়া সত্ত্বেও কোকো সরাসরি রাজনীতিতে না গিয়ে ক্রীড়া সংগঠনে নিজেকে নিবেদিত করেন। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডে (বিসিবি) ২০০২ থেকে ২০০৫ সাল পর্যন্ত দায়িত্ব পালনকালে ক্রিকেটকে রাজনীতিমুক্ত করেন এবং বিরোধীদলীয় নেতা সাবের হোসেন চৌধুরীর সঙ্গে মিলেমিশে কাজ করেন। তার হাত ধরেই বাংলাদেশের ক্রিকেটে ভবিষ্যৎ তারকা তৈরির জন্য ডেভেলপমেন্ট কমিটির আওতায় ঐরময-ঢ়বৎভড়ৎসধহপব ইউনিট চালু হয়। এই ইউনিটের মাধ্যমে সাকিব, তামিম, মুশফিক, এনামুল জুনিয়র প্রমুখ তারকা ক্রিকেটারদের প্রতিভা বিকাশের সুযোগ মেলে।
তিনি আরও বলেন, কোকো ক্ষমতার প্রয়োগে বিসিবির সভাপতি হতে পারতেন, কিন্তু তিনি তা না করে ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন এবং বাংলাদেশের বয়সভিত্তিক ক্রিকেটকে পরিবর্তন করেন। ক্রীড়াক্ষেত্রে কোকোর এই অবদান কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে দেশের মানুষ।
উদ্বোধনী অনুষ্ঠানে দেবীগঞ্জ উপজেলা ক্রিকেট এসোসিয়েশনের সাবেক আহ্বায়ক আব্দুল্লাহ হীল বাকীর সভাপতিত্বে এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক আইয়ুব আলী, সদস্য সচিব আব্দুল গণি বসুনিয়া, দেবীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সভাপতি হরিশ রায় প্রমুখ।

Side banner