Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
স্বৈরাচার মুক্ত স্বাধীন দেশে প্রাণের উচ্ছ্বাস

লাখো বিএনপি নেতাকর্মীদের পদভারে মুখরিত রাজশাহী


দৈনিক পরিবার | মো: জাহাঙ্গীর আলম সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৮:৪০ পিএম লাখো বিএনপি নেতাকর্মীদের পদভারে মুখরিত রাজশাহী

স্বৈরাচার মুক্ত স্বাধীন দেশে প্রাণের উচ্ছ্বাসে মঙ্গলবার রাজশাহী লাখো মানুষের পদভারে মুখরিত হয়ে উঠেছিল রাজশাহী। বিএনপির রাজশাহীর বিভাগীয় শোভাযাত্রা রুপ নেয় মহাসমাবেশে। নগরীর আলুপট্টি মোড়ে শোভাযাত্রার শুরুর স্থান।
সকাল থেকে পূর্ব পশ্চিম উত্তর দিক থেকে মানুষের ঢল নামে। বাস, ট্রাক, মাইক্রোবাস, কারসহ বিভিন্ন যানবাহনে বিএনপির দলীয় পতাকা ব্যানার ফেষ্টুন ধানের শীষের গোছা নিয়ে বগুড়া, নাটোর, নওগা, জয়পুরহাট, পাবনা, সিরাজগঞ্জ হতে নেতাকর্মীরা ভয় ডরহীন ভাবে শ্লোগানে শ্লোগানে মুখরিত করে সমাবেশ স্থানের দিকে আসে।
দুপুরের আগেই সমাবেশের স্থান ভরে যায়। দক্ষিনে পদ্মার পাড়ে মানুষ অবস্থান নেয়। পশ্চিমে সাহেব বাজার, মনিচত্তÍর পর্যন্ত মানুষ আর মানুষ। পূর্বে তালাইমারী পর্যন্ত মানুষ। লম্বা সারি দিয়ে রাস্তা দু’ধারে রাখা বাসগুলোর মধ্যে এবং পাশ্ববর্তী পদ্মা বাধের উপর অবস্থান নেয়। উত্তরের আশেপাশের জায়গা ফাঁকা ছিলনা।
এছাড়াও নগরীর ত্রিশটি ওয়ার্ড হতে বাদ্যবাজনা বাজিয়ে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেয়। প্রমাণ করে দিচ্ছিল এ অঞ্চলের মাটি বিএনপির ঘাটি। শ্লোগান ছিল এক জিয়া লোকান্তেরে লক্ষ্য জিয়া ঘরে ঘরে। খালেদা জিয়া ভয় নাই রাজপথ ছাড়ি নাই। শোভাযাত্রা শুরুর আগে সমাবেশ শেষে নেতৃবৃন্দের নেতৃত্বে বিশাল র‌্যালি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
স্থানীয় একজন নেতা বলেন, এত মানুষ ছুটে আসবে তেমনটি ভাবেননি। তারাও উচ্ছ্বসিত। এ যেন স্বৈরচারের বিষাক্ত নি:স্ব থেকে মুক্ত বাতাসে স্বাস নিতে ছুটে আসা। সুযোগ পেলে সকল বাধা পেরিয়ে বড় বড় সমাবেশ সফল করে জানান দিয়েছে বিএনপিকে কখনো শেষ করা যাবেনা। এ অঞ্চলের মানুষ বাংলাদেশ জাতীয়তাবাদী ইসলামী মূল্যবোধে বিশ্বাসকে মনে প্রাণে লালন করে।

Side banner

রাজনীতি বিভাগের আরো খবর