Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
দৈনিক পরিবার সহ গণমাধ্যমে সংবাদ প্রকাশ

খুলনায় আসামী ছিনিয়ে নেয়া নেত্রী হালিমা কৃষকলীগ থেকে বহিস্কার


দৈনিক পরিবার | মো. জিলহাজ হাওলাদার জুলাই ১৫, ২০২৪, ০৪:২৮ এএম খুলনায় আসামী ছিনিয়ে নেয়া নেত্রী হালিমা কৃষকলীগ থেকে বহিস্কার

খুলনার খালিশপুরে ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদকের উপর সন্ত্রাসী হামলা, ধর্ষণ ও মাদক মামলার আসামীদের ছিনিয়ে নেয়া, পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে আটক আলোচিত নেত্রী হালিমা রহমানকে কৃষকলীগের কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক পদ থেকে বহিস্কার করেছে সংগঠনটি।
রবিবার (১৪ জুলাই) কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা স্বাক্ষরিত এক পত্রে এ বহিস্কারের নির্দেশ দেয়া হয়। গত ১১ জুলাই রাত সাড়ে ১১টায় খুলনা মহানগরীর খালিশপুর বাস্তহারা কলোনি এলাকায় হালিমা রহমানের বহুতল বিশিষ্ট ভবনে নগরীর নয় নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান এর উপর সন্ত্রাসী হামলা, মাদক ও ধর্ষণকারী সহ একাধিক মামলার আসামিরা আত্মগোপন করে আছে। এমন অভিযোগে খালিশপুর থানার ওসি মোঃ আনোয়ার হোসেনের নের্তৃত্বে পুলিশের একটি টিম হালিমা রহমানের বাসায় অভিযান চালায়। তখন সন্ত্রাসী, মাদক কারবারি ও ধর্ষণকারীদের পৃষ্ঠপোষক হালিমাসহ বেশ কিছু হিজড়া ও তার কর্মী সমর্থকরা পুলিশের ওপর হামলা চালিয়ে একজন আসামী ছিনিয়ে নেয়।
প্রায় এক ঘণ্টা ভবনের লিফটে পুলিশ টিমকে আটকে রেখে পুলিশ হত্যার চেষ্টায় ব্যর্থ হয়। পরে পুলিশের উধ্বর্তন কর্মকর্তা ঘটনাস্থলে এসে লিপটে আটক পুলিশ সদস্যদের উদ্ধার করে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় তিনজন পুলিশ সদস্য আহত হয়।
ঘটনায় হালিমা রহমান ও তার দ্বিতীয় স্বামী সহ মোট ১৫ জনকে আটক করে পুলিশ। সরকারি কাজে বাধা দেয়ার অভিযোগে মামলায় ১ নং আসামী করা হালিমা রহমানকে। এমন সংবাদের দৈনিক পরিবারে "কেন্দ্রীয় কৃষকলীগ নেত্রী হালিমা আটক" শিরোনামের সংবাদ প্রচারে কেন্দ্রীয় কৃষক লীগের নেতৃবৃন্দের দৃষ্টিগোচর হয়।
পরে দলীয় নিয়ম শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ড পরিচালনা এবং দলের ভাবমূর্তি ক্ষুন্ন করায় হালিমা রহমানকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয় কেন্দ্রীয় কৃষক লীগ।

Side banner