Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
সংবাদ সম্মেলন করে ১৬ জনের পদত্যাগ

নলছিটিতে যুবদলের কমিটি নিয়ে ধরপাকড়


দৈনিক পরিবার | মশিউর রহমান রাসেল জুন ২৬, ২০২৪, ০৮:০৪ পিএম নলছিটিতে যুবদলের কমিটি নিয়ে ধরপাকড়

ঝালকাঠির নলছিটির সুবিদপুর ইউনিয়নে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কমিটি গত ২৫ শে জুন নলছিটি উপজেলা যুবদলের আহবায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত কমিটি সামাজিক মাধ্যমে প্রকাশিত হয়।
এরপর থেকেই আলোচনা সমালোচনার ঝড় উঠে। বুধবার (২৬ জুন) সকালে সদ্য কমিটির সদস্য সচিব জসিম খান তালতলা বাজারে এলে সিনিয়র যুগ্ম আহবায়ক শহিদ তালুকদার সহ বেশ কয়েকজন নেতাকর্মী ক্ষীপ্ত হয়ে জসিম খানকে ধাওয়া দেয়। পরে স্থানীয় লোকজনের মধ্যস্থতায় পরিস্থিতি শান্ত হয়।
এ বিষয়ে সিনিয়র যুগ্ম-আহবায়ক শহিদ তালুকদার জানান, সদ্য কমিটিতে থাকা সদস্য সচিব  জসিম খান দীর্ঘদিন যাবৎ দেশের বাইরে ছিল। তার দুই ভাই আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। তারপরও এই কমিটিতে তিনি কিভাবে সদস্য সচিব হয় প্রশ্ন নেতাকর্মীদের। যে কারণে যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা ক্ষীপ্ত হয়ে জসিমকে ধাওয়া দেয়। এই কমিটিতে ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের বর্তমান পদধারী একাধিক নেতাকর্মীর নাম রয়েছে। বহু ত্যাগী নেতাকর্মীদের বাদ রেখে টাকার বিনিময়ে উপজেলা সভাপতি সম্পাদক পকেট কমিটির অনুমোদন দেয় বলে অভিযোগ করেন তিনি।
এ বিষয়ে উপজেলা যুবদলের সদস্য সচিব পলাশ সজ্জনের সাথে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, এরকম অভিযোগ ভিত্তিহীন ও বানোয়াট। আমরা প্রতিটি ইউনিয়নে পরিচিতি সভা করেছি। সকল সদস্যদের উপস্থিতিতে এবং সকলের সাথে যোগাযোগ করেই এই আহবায়ক কমিটি করা হয়েছে। পরবর্তীতে এই কমিটি ওয়ার্ড কমিটি সম্পূর্ণ করার পর কাউন্সিলের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি হবে।
সদ্য কমিটির সদস্য সচিব জসিম খান বলেন, আমি স্কুল জীবন থেকে ছাত্রদলের রাজনীতির সাথে জড়িত। আমি নলছিটি উপজেলা ছাত্রদলের পাঠাগার বিষয়ক সম্পাদক ছিলাম। তারপর আমি প্রবাসে চলে যাই। ২০১৯ সালে দেশে এসে আবারো বিএনপির রাজনীতির সাথে জড়িয়ে পড়ি। দলের দুর্দিনে সকল প্রোগ্রামে আমি ডোনেট করে আসছি। সকল প্রোগ্রামে আমার উপস্থিতি রয়েছে।  
কিন্ত আজকে শহিদ তালুকদারের নেতৃত্বে কতিপয় লোকজন আমার উপর অতর্কিত ভাবে হামলা চালায়।
বর্তমান কমিটির আহবায়ক ও সাবেক সভাপতি আলমগীর হোসেন জানান, এই কমিটি সবার সম্মতিতে করা হয়েছে। তাদের অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন ও বানোয়াট।
সুবিদপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সুলতান হোসেন খান জানান, এটা দুঃখজনক ঘটনা। নিজেদের মধ্যে এরকম ঘটনা দলের দুর্দিনে কোন ভাবেই কাম্য না। জসিম খান স্কুল জীবন থেকে বিএনপির রাজনীতির সাথে জড়িত ছিল।
ধাওয়া হাতাহাতির ঘটনার পরে বিকেলে সুবিদপুর ইউনিয়নের বিজিইউনিয়ন মাঠে সংবাদ সম্মেলন করে কমিটির একাংশ। সংবাদ সম্মেলনে সাংবাদিকদের উদ্দেশ্য সদ্য কমিটির যুগ্ম আহবায়ক মো. জাকির হোসেন লিটন মোল্লা অভিযোগ করে বলেন, পক্ষপাত ও টাকার বিনিময়ে ত্যাগী নেতা কর্মীদের অবমূল্যায়ন করে যে কমিটি দিয়ে সেই কমিটি আমরা প্রত্যাখ্যান করছি। সেই সাথে এই কমিটির সিনিয়র যুগ্ম আহবায়ক শহিদ তালুকদার, যুগ্ম আহবায়ক মাইনুল ইসলাম বাবুল, সাইফুল খান, জাকির হোসেন লিটন মোল্লা ও সদস্য নান্না মিয়া তালুকদার, ফাইজুল হক নয়ন, আনোয়ার হোসেন বাবুল, মিজান তালুকদার, আজিজ হাওলাদার, মনির হোসেন, দুলাল হাওলাদার, রুবেল, কামরুল খান, শংকর নট্ট, রাজু, রফিক সহ মোট ১৬ জন এই কমিটি থেকে পদত্যাগ করছি। সেই সাথে নতুন করে কাউন্সিলের মাধ্যমে প্রকাশ্যে একটি সুন্দর কমিটি আমরা দাবী করছি।

Side banner