Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

পাবনায় জামায়াতের ব্যাটারি চালিত ভ্যান গাড়ি বিতরণ


দৈনিক পরিবার | মো. নূরুন্নবী জুন ১৫, ২০২৪, ০৪:০২ পিএম পাবনায় জামায়াতের ব্যাটারি চালিত ভ্যান গাড়ি বিতরণ

বাংলাদেশ জামায়াতে ইসলামী পাবনা জেলা শাখার উদ্যোগে শনিবার  (১৫ জুন)  সকালে জেলার  অসহায় দুঃস্থ শ্রমিকদের মধ্যে ১০টি ব্যাটারী চালিত ভ্যান গাড়ি বিতরণ করেন পাবনা জেলা জামায়াতের আমীর অধ্যাপক আবু তালেব মন্ডল।
জেলা সেক্রেটারি প্রিন্সিপাল ইকবাল হুসাইনের সঞ্চালনায ব্যাটারি চালিত ভ্যান গাড়ি বিতরণ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের বগুড়া অঞ্চলের টিম সদস্য অধ্যাপক নজরুল ইসলাম, জেলা জামায়াতের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি আবু সালেহ মোঃ আব্দুল্লাহ, মাওলানা আব্দুল গাফফার খান, ঈশ্বরদী উপজেলা জামায়াতের আমীর ডঃ নুরুজ্জামান প্রামানিক, ইসলামী ছাত্রশিবির জেলা (পশ্চিম) সভাপতি মোঃ  ইসরাইল হোসেন, জামায়াত নেতা এস এম সোহেল , অধ্যাপক আব্দুল মমিন সহ ঈশ্বরদী উপজেলার অন্যান্য জামায়াত নেতৃবৃন্দ।   
প্রধান অতিথি অধ্যাপক আবু তালেব মন্ডল বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী, ইসলামী আন্দোলনের পাশাপাশি সব সময় অসহায়, দুঃস্থ মানুষের সহযোগিতা করে থাকে। তিনি বলেন, প্রান্ত্রিক জনগোষ্ঠীর আত্মকর্মসংস্থানের সুযোগ ঘটলে সামাজিক নিরাপত্তা নিশ্চিত হবে । সামাজিক শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বাংলাদেশ জামায়াতে ইসলামী অসহায়, দু:স্থদের  আত্মকর্মসংস্থান উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে। ফলে আমরা গত ১৩ জুন ৪২টি সেলাই  মেশিন এবং আজ ব্যাটারী চালিত মোটর ভ্যান গাড়ি বিতরণের করতে পারছি। এছাড়া যে কোনো দুর্যোগ, দুর্ঘটনায় আমরা সব সময় সবার পাশে থাকি।  
ভ্যান গাড়ি  গ্রহণের ইচ্ছুক  উদ্দেশ্যে প্রধান অতিথি  আরও বলেন, গাড়ীগুলো যত্নসহকারে ব্যবহার করবেন এবং আত্মকর্মসংস্থানেই কাজে লাগাবেন, এছাড়া অন্য কিছু করবেন না। প্রধান অতিথি বলেন গাড়ির মাধ্যমে হালাল উপায়ে অর্থ উপার্জন করে সংসার পরিচালনা করবেন। ইসলামী আন্দোলন আপনার জন্য অপরিহার্য এ ভাই ইসলামী আন্দোলনে অংশগ্রহণ করবেন এবং ইসলামী আন্দোলনের সকল প্রকার সহযোগিতা করবেন।
প্রধান অতিথি আবু তালেব মন্ডল বলেন, সমাজে ইসলামী রাষ্ট্র ব্যবস্থা প্রতিষ্ঠিত হলে মানুষের দুঃখ-দূর্দশা লাঘব হবে, অসহায় বঞ্চিতরা তাদের  অধিকার থেকে বঞ্চিত হবে না। ইসলামী কল্যাণমূলক রাষ্ট্র প্রতিষ্ঠার মাধ্যমে সমাজের শান্তি শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিত হবে। তাই তিনি প্রত্যেককে  কুরআন ও হাদিস আলোকে নিজের জীবন পরিচালিত করার আহ্বান জানান।
উল্লেখ্য জেলার ৯টি উপজেলা থেকে ৯ জনকে এবং পাবনা সদর পৌরসভা থেকে ১জনকে মোট ১০ টি ভ্যান প্রদান করা হয়। গত ১৩ জুন অসহায়, দুস্থ, বঞ্চিত মহিলাদের মধ্যে ৪২টি সেলাই মেশিন বিতরণ করে পাবনা জেলা জামায়াত।

Side banner