Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
বীর মুক্তিযোদ্ধার কাছে চাঁদাবাজি

ব্রাহ্মণবাড়িয়ায় দুই ভুয়া সাংবাদিক আটক


দৈনিক পরিবার | ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি সেপ্টেম্বর ৮, ২০২৪, ০৮:৪৮ পিএম ব্রাহ্মণবাড়িয়ায় দুই ভুয়া সাংবাদিক আটক

ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলায় বীর মুক্তিযোদ্ধার কাছে চাঁদাবাজি করার সময় দুই ভুয়া সাংবাদিককে আটক করেছে স্থানীয়রা। পরে তাদের পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে। আটক ব্যক্তিদের বিরুদ্ধে চাদাঁবাজির ঘটনায় মামলা নিয়ে তাদের ৫ দিন করে রিমান্ড চেয়েছে পুলিশ।
শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে উপজেলার বাসুদেব ইউনিয়নের জারুতলা এলাকার বীর মুক্তিযোদ্ধা আবু জামালের বাড়ি থেকে তাদের আটক করে পুলিশ।
আটক ভুয়া সাংবাদিকরা হলেন জেলার বিজয়নগর উপজেলার মেরাশানি ইউনিয়নের মো. ফয়েজ উদ্দিন মিয়ার ছেলে ফজলে এলাহী প্রকাশ উজ্জল ভূঁইয়া (৫০) ও একই উপজেলার সিংগারবিল এলাকার বীর মুত্তিযোদ্ধা শহীদ মিয়ার ছেলে ইয়ানুর লিটন স্বাধীন (৩৩)। এসময় তাদের কাছ থেকে দুটি লোগোসহ মাইক্রোফোন ও আইডি কার্ড উদ্ধার করা হয়েছে।
রবিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে মো. জহিরুল ইসলাম বাদী হয়ে চাদাঁবাজির অভিযোগে মামলা দায়ের করলে তাদের গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।
মামলার এজাহার থেকে জানা যায়, শনিবার রাতে জহিরুলের বাবা বীর মুক্তিযোদ্ধা আবু জামালের বাড়িতে যায় দুই ভুয়া সাংবাদিক উজ্জল ও লিটন। সেখানে গিয়ে বীর মুক্তিযোদ্ধা আবু জামালের মুক্তিযুদ্ধের বিভিন্ন প্রমাণাদি খুঁজতে থাকেন সাংবাদিকরা। বিভিন্ন কাগজপত্র তিনি দেখানোর একপর্যায়ে সাংবাদিকরা আবু জামালের কমান্ডার সনদ দেখতে চান। কিন্তু তার কাছে কমান্ডার সনদ না থাকায় দুই ভুয়া সাংবাদিক তার কাছে ১২ হাজার টাকা দাবি করেন। টাকা না দিলে সাংবাদিকরা ওই মুক্তিযোদ্ধার নামটি ভুয়া মুক্তিযোদ্ধার তালিকায় দিয়ে দিবেন বলে ভয় দেখান। এসময় আবু জামাল তাদের ৫ হাজার টাকা দিয়ে দেন। পরে সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হলে তারা কোনো সাংবাদিক না বলে জানান। পরে তাদের পুলিশের কাছে তুলে দেওয়া হয়।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মোজাফফর হোসেন বলেন, ভুক্তভোগী পরিবারের কাছ থেকে এজাহার পেয়ে আমরা দুজনের বিরুদ্ধে চাদাঁবাজির অভিযোগে মামলা নিয়েছি। আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তাদের প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড চাওয়া হয়েছে। বিষয়টি তদন্ত করে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

Side banner