Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

পাবনায় কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন


দৈনিক পরিবার | মোঃ নূরুন্নবী জুন ১, ২০২৪, ০৫:২৫ পিএম পাবনায় কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন

পাবনা সংস্কৃতি কেন্দ্র উদোগে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় । শুক্রবার (৩১ মে) বাদ মাগরিব পাবনার ঐতিহ্যবাহী দারুল আমান ট্রাস্ট কর্তৃক পরিচালিত ইসলামিয়া ফাজিল মাদ্রাসার মাঠে কুরআন তেলাওয়াতের মাধ্যমে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পাবনা সংস্কৃতিকেন্দ্র সভাপতি ও ইসলামীয়া ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ আব্দুল লতিফের সভাপতিত্বে এবং সংস্কৃতি কেন্দ্রের পরিচালক অধ্যাপক আক্তার উদ্দিনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ঢাকা থেকে আগত বিশিষ্ট কবি ও গীতিকার মো. আবু তাহের বেলাল। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সংস্কৃতি কেন্দ্রের উপদেষ্টা অধ্যক্ষ হাফেজ মাওলানা ইকবাল হোসাইন, উপদেষ্টা অধ্যাপক রকিব উদ্দিন।
উক্ত অনুষ্ঠানে বিশেষ আলোচক হিসেবে কবিতা আবৃত্তি করেন, জাতীয় পুরস্কারপ্রাপ্ত, আবৃত্তিকারক, নাট্যকার ও নাট্য নির্মাতা শাহ কামাল, কবি নোমান মোশাররফ।
অন্যান্য মধ্যে আর উপস্থিত ছিলেন, সাঁথিয়ায় মহিলা কলেজ অধ্যাপক ড. ইদ্রিস আলম, দৈনিক স্বদেশ প্রতিদিনের পাবনা জেলা প্রতিনিধি রফিকুল আলম রঞ্জু, অধ্যাপক রফিকুল ইসলাম, ওবায়দুর রহমান খান, মাওলানা জাকারিয়া খান, অধ্যাপক জাকির হোসেন, ইব্রাহিম খলিল আইনুল সহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আলোচনা সভা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন বিভিন্ন শিল্পী গোষ্ঠীর শিল্পী বৃন্দ। বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের, কবিতা,  হামদ্, নাত সহ বিভিন্ন বিষয়ে উপর প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Side banner