Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
পাথরঘাটার কৃতি সন্তান সগির হোসেন লিয়ন

হাইকোর্টের বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করলেন 


দৈনিক পরিবার | আরিফ তৌহীদ  অক্টোবর ৯, ২০২৪, ০৬:৩৯ পিএম হাইকোর্টের বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করলেন 

শপথ নিয়েছেন হাইকোর্টে নতুন নিয়োগ পাওয়া ২৩ বিচারপতি। বুধবার (৯ অক্টোবর) সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ তাদের শপথবাক্য পাঠ করান। মঙ্গলবার (৮ অক্টোবর) রাতে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে ২৩ জনকে বিচারপতি হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি। পরে রাষ্ট্রপতির আদেশক্রমে তাদের নিয়োগ দিয়ে আইন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।
আইন সচিব মো. গোলাম রব্বানী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান-এর ৯৮ অনুচ্ছেদ- এ প্রদত্ত ক্ষমতাবলে নিম্নবর্ণিত (ক)-(ব) ক্রমিকে উল্লেখকৃত ২৩ জন ব্যক্তিকে শপথ গ্রহণের তারিখ থেকে অনধিক দুই বছরের জন্য বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারক নিয়োগদান করেছেন। 
এর মধ্যে রয়েছে বরগুনার পাথরঘাটার কৃতি সন্তান সগির হোসেন লিয়ন। পাথরঘাটা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের মো: আব্দুর রাজ্জাক মিয়ার ছেলে। তিনি সুনামের সাথে বাংলাদেশ সুপ্রিম কোর্টর আইনজীবী হিসেবে নিয়োজিত ছিলেন।
সগির হোসেন লিয়ন বিচারপতি হিসেবে শপথ গ্রহণ করছেন এমন খবরে বুধবার বেলা সাড়ে বারোটার দিকে পাথরঘাটা শহরে মিষ্টি বিতরণ করেছে এলাকাবাসী।
স্থানীয় ইসমাইল হোসেন সিকদার জানান, সগির হোসেন লিয়ন দীর্ঘদিন সুপ্রিম কোর্টের আইনজীবী ছিলেন। তিনি আইনজীবী থাকাকালীন বরগুনা জেলার মানুষের পাশে থেকে বিভিন্ন ভাবে উপকার করেছেন। তিনি বিচারপতি হয়েছেন এতে আমরা পাথরঘাটা বাসী আনন্দিত।
স্থানীয় বাসিন্দা জিয়াউল হক ছোট্ট জানান, সগির হোসেন লিয়ন পাথরঘাটা শহরের সন্তান। তিনি ছোট বেলা থেকেই মেধাবী ও চৌকস জ্ঞানের অধিকারী ছিলেন। তিনি বিচার কার্যেও তার মেধার মূল্যায়ন করবে।
নিয়োগপ্রাপ্ত নতুন বিচারকরা হলেন– মো. গোলাম মর্তুজা মজুমদার, সৈয়দ এনায়েত হোসেন, মো. মনসুর আলম, সৈয়দ জাহেদ মনসুর, কে এম রাশেদুজ্জামান রাজা, মো. যাবিদ হোসেন,মুবিনা আসাফ, কাজী ওয়ালিউল ইসলাম, আইনুন নাহার সিদ্দিকা, মো. আবদুল মান্নান, তামান্না রহমান, মো. শফিউল আলম মাহমুদ, মো. হামিদুর রহমান, নাসরিন আক্তার, সাথিকা হোসেন, সৈয়দ মোহাম্মদ তাজরুল হোসেন, মো. তৌফিক ইনাম, ইউসুফ আব্দুল্লাহ সুমন, শেখ তাহসিন আলী, ফয়েজ আহমেদ, মো. সগীর হোসেন, শিকদার মাহমুদুর রাজী ও দেবাশীষ রায় চৌধুরী।

Side banner