Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে

ঝিনাইদহে জোরপূর্বক জমি দখলের অভিযোগ


দৈনিক পরিবার | ইনছান আলী  অক্টোবর ৬, ২০২৪, ০৩:২৪ পিএম ঝিনাইদহে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

ঝিনাইদ সদর উপজেলা পাগলাকানাই ইউনিয়নের বাড়ীবাথান গ্রামের শাহজাহান (৩৩) নামে এক কৃষকের জমি জোরপূর্বক দখল করার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। ভুক্তভোগি শাহজাহান জানান, অভিযুক্ত ১.আব্দুল খালেক (৪৫), ২. আবু তালেব (২৮), উভয় পিতা নুরুল ইসলাম,৩. আব্দুল জব্বার পিতা মৃত গোপাল মন্ডল,৪.হাসান আলী (৩০) ৫.আশরাফুল ইসলাম (২৫) উভয় পিতা  আব্দুল জব্বার (৭০) আমার জমি দখল করে নিয়েছে।
ভুক্তভোগী শাহজাহান পাগলাকানাই ইউনিয়নের বাড়ীবাথান গ্রামের দরবেশ মন্ডলের ছেলে। স্থানীয়রা জানান, দরবেশ মন্ডলের একমাত্র ছেলে শাহাজাহান,বিবাদীদের সাথে পৈত্রিক সম্পত্তি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছে।উক্ত বিরোধের কারণে পাগলাকানাই ইউনিয়নের বাড়ীবাথান গ্রামের মৃত গোপাল মন্ডলের ছেলে মোঃ দরবেশ মন্ডল (৯০) বাদী হয়ে একটি দেওয়ানী মামলা দায়ের করেছিলেন। উক্ত মামলায় ডিগ্রী প্রাপ্ত হই এবং ডিগ্রি প্রাপ্তের পর গত ০৫/০৯/২০২৪ তারিখ সকাল আনুমানিক ১০টার সময় ০৮ নং পাগলাকানাই ইউনিয়ন পরিষদের সার্ভেয়ারের মাধ্যেমে সীমানা নির্ধারন করে ভোগ দখলের থাকা অবস্থায় গত ১০ /০৯/ ২০২৪ তারিখ সকাল আনুমানিক ০৭টার সময় বিবাদীরা পূর্ব পরিকল্পিতভাবে হাতে হাসুয়া লোহার রড়, লোহার শাবল, বাঁশের লাঠি সহ দেশীয় অন্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে গায়ের জোরে অনধিকারে আমার স্বত্ব দখলকৃত জমিতে এসে সার্ভেয়ার কর্তৃক সীমানা নির্ধারনি প্লার, কচা ও বাঁশের বেড়া কেটে ক্ষয় ক্ষতি করে ও জমি দখল নেয় এবং আমাকে প্রাণনাশের হুমকি দেয়।
এ বিষয়ে বিবাদী রফিকুল ইসলাম খালেক ওরফে আঃ খালেক এর কাছে জানতে চাইলে তিনি বলেন, এই জমি আমাদের শাহাজাহান কেন ভোগ দখল করে রাখবে।
এ বিষয়ে জানতে ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) ফোন নম্বরে একাধিকবার ফোন দিলেও ফোন রিসিভ হয়নি।
ঘটনার সত্যতা স্বীকার করে, ঝিনাইদহ সদর থানার এএসআই তৌহিদ জানান, আমরা উভয় পক্ষকে নিয়ে গত ২৪-০৯-২০২৪ তারিখে থানার গোল ঘরে বৈঠকের আয়োজন করি। সেখানে উভয় পক্ষের উকিলসহ গ্রামের গণ্যমান্য ব্যক্তি উপস্থিত ছিলেন। সর্বসম্মতিক্রমে ঘটনার বিবরণী শুনে জানা যায় উভয় পক্ষের মামলা চলমান আছে, সে ক্ষেত্রে মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উক্ত জমি কেউই ভোগ দখল করতে পারবে না বলে সিদ্ধান্ত হয়।

Side banner