Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

দৌলতপুরের ১৭ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার


দৈনিক পরিবার | মো. জিলহাজ হাওলাদার জুলাই ১০, ২০২৪, ০৮:৫৩ পিএম দৌলতপুরের ১৭ বছর সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

খুলনার দৌলতপুরে থানা পুলিশের বিশেষ অভিযানে অস্ত্র মামলার ১৭ বছর সাজাপ্রাপ্ত পালাতক আসামি মোঃ আসাদুজ্জামান রিপন, চাঞ্চল্যকর শহিদ হত্যা মামলায় জড়িত ৯ বছর পলাতক থাকা আসামী মোঃ মঈন রিফুজি এবং চোরাই ইজিবাইক চক্রের ৩ জন সক্রিয় সদস্য-সহ সর্বমোট মোট ৫ জন আসামীকে গ্রেফতার করেছে।
বুধবার (১০ জুলাই) দুপুরে খুলনা মেট্রোপলিটন পুলিশের দৌলতপুর থানা প্রাঙ্গণে অতিঃ ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) সোনালী সেন সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিংয়ে একথা জানান।
প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, খুলনা মেট্রোপলিটন পুলিশ অপরাধ দমন, আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ এবং নগরবাসীর সেবায় সর্বদা তৎপর। আমরা বিগত কয়েক মাস থেকেই খুলনা মেট্রোপলিটন পুলিশের উত্তর জোনে অস্ত্রধারী সন্ত্রাসী, নাশকতাকারী, স্বর্ণ চোরাচালানকারী, মাদক ব্যবসায়ী, জঙ্গি, অস্ত্র-গোলাবারুদ ব্যবসায়ী, চোরাই মোটরসাইকেল, জুয়াড়ি, বিকাশ এবং অনলাইন প্রতারণায় জড়িত প্রতারক, সাজাপ্রাপ্ত পরোয়ানাভুক্ত, হত্যাকান্ডে জড়িত আসামী ও ভূমিদস্যুসহ সমাজে যারা প্রভাব বিস্তার করে নাশকতা সৃষ্টি করতে পারে তাদের গ্রেফতারের জন্য সাঁড়াশী অভিযান পরিচালনা অব্যাহত রেখেছি।এরই ধারাবাহিকতায় দৌলতপুর থানার একটি চৌকস টিম গত ০৯ জুলাই রাতে গোপালগঞ্জের কাশিয়ানী থানা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে অস্ত্র মামলার ১৭ বছর সাজাপ্রাপ্ত মোঃ আসাদুজ্জামান রিপনকে গ্রেফতার করা হয়। উক্ত আসামী দূধর্ষ বোমা প্রস্তুতকারক, অস্ত্র বহনকারি ও সন্ত্রাসী হিসেবে এলাকায় পরিচিত। উল্লেখ্য, বিগত ১৫ জানুয়ারি ২০২০ তারিখে দৌলতপুর থানাধীন পাবলা নতুন রাস্তার মোড় এলকায় অভিযান পরিচালনা করে মোঃ আসাদুজ্জামান রিপনকে একটি দেশী বন্দুক, দুইটি বন্দুকের কার্তুজ সহ গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে দৌলতপুর থানায় অস্ত্র আইনের ১৯(এ)/১৯(এফ) ধারায় মামলা দায়েরনকরা হয়েছে।
থানার মামলা নং-১২, তারিখ-১৫/০১/২০২০ খ্রি.। উক্ত গ্রেফতারকৃত আসামীর বিচারিক কার্যক্রম শেষে অপরাধী সাবস্ত হওয়ায় বিজ্ঞ আদালত ১৭ বছর সাজা প্রদান করেন। রিপনের পিসিপিআর পর্যালোচনা করে দেখা যায় যে, দৌলতপুর থানায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনে তিনটি মামলার এজাহার ভুক্ত আসামী।
অতিঃ ডেপুটি পুলিশ কমিশনার (উত্তর) আরো বলেন, গত ৯ জুলাই রাতে দৌলতপুর থানার একটি চৌকস টিম গোপন সংবাদের ভিতিত্তে নগরীর বয়রা এলাকায় অভিযান চালিয়ে মোঃ মঈন ওরফে রিফুজি মঈনকে আটক করেছে। সে দৌলতপুরের চাঞ্চল্যকর হুজী শহিদ হত্যা মামলার দীর্ঘ নয় বছর পলাতক থাকা আসামী। এছাড়াও, গতকাল ভোরে নগরীর লবণচরা থানাধীন মোহাম্মদ নগর জাহেদ জুনায়েদ এন্টারপ্রাইজের সামনে পাঁকা রাস্তার উপর হতে চোর চক্রের সক্রিয় তিন সদস্য কে একটি ব্যাটারি চালিত ইজিবাইকসহ করা হয়েছে। আটকৃতরা হলেন বয়রা ইসলামিয়া কলেজ রোডের বাসিন্দা মোঃ সত্তার মৃধার পুত্র মোঃ আমির মৃধা (৪৬), খালিশপুর নয়াবাটির বাসিন্দা মোঃ নুর ইসলামের পুত্র মোঃ পারভেজ(২৩) এবং খালিশপুর হাউজিং এর বাসিন্দা মোঃ রাইজ উদ্দিন এর পুত্র আব্দুল্লাহ আল মামুন (৪০)।
এ সময় কেএমপি’র সহকারী পুলিশ কমিশনার (দৌলতপুর জোন) মোঃ আবুল বাশার, দৌলতপুর থানার অফিসার ইনচার্জ প্রবীর বিশ্বাস এবং পুলিশ পরিদর্শক (তদন্ত) মো; শহিদুল ইসলাম-সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং পুলিশ অফিসারবৃন্দ উপস্থিত ছিলেন।

Side banner