Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

দেবীগঞ্জে ১২ হাজার ৩৭৫ জন কিশোরীকে দেওয়া হবে এইচপিভি টিকা


দৈনিক পরিবার | নাজমুস সাকিব মুন অক্টোবর ২১, ২০২৪, ০৭:০৪ পিএম দেবীগঞ্জে ১২ হাজার ৩৭৫ জন কিশোরীকে দেওয়া হবে এইচপিভি টিকা

পঞ্চগড়ের দেবীগঞ্জে ১২ হাজার ৩৭৫ জন ছাত্রীকে এইচপিভি (হিউম্যান প্যাপিলোমা ভাইরাস) টিকাদান ক্যাম্পেইন শুরু হতে যাচ্ছে। জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এই টিকা প্রদান করা হবে। আগামী ২৪ অক্টোবর থেকে দেশের সাত বিভাগের ন্যায় দেবীগঞ্জেও এই ক্যাম্পেইন শুরু হতে যাচ্ছে। ক্যাম্পেইন চলাকালীন সময়ে ৫ম থেকে ৯ম শ্রেণীতে অধ্যয়নরত ১৪ বছরের কিশোরীদের এইচপিভি টিকা প্রদান করা হবে। উপজেলার প্রত্যেক শিক্ষা প্রতিষ্ঠানের কিশোরীদের এই ক্যাম্পেইনের আওতায় আনা হবে বলে। সকাল ৮টা-বিকাল ৩টা পর্যন্ত টিকা প্রদান করা হবে। শিক্ষাপ্রতিষ্ঠানে কোন কিশোরী টিকা গ্রহণে ব্যর্থ হলে পরবর্তীতে ইপিআই সেন্টার ও স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা গ্রহণ করতে পারবে।
সোমবার (২১ অক্টোবর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) তুরাব হোসেনের সভাপতিত্বে আয়োজিত এক সভায় এই সব তথ্য জানান উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হাসিনুর রহমান।
২৪ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত উপজেলার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানে এই ক্যাম্পেইন চলমান থাকবে। এই টিকা গ্রহণের পূর্বে প্রত্যেক কিশোরীকে িি.িাধীবঢ়র.মড়া.নফ এই ওয়েব সাইটে ১৭ ডিজিটের জন্ম নিবন্ধন নাম্বার দিয়ে নিবন্ধন করতে হবে।
নবম শ্রেণীতে পড়ে কিন্তু ১৪ বছরের উর্ধ্বে বয়স এমন কিশোরীদের টিকার আওতায় আনার জন্য তাদের তথ্য সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের াধীবঢ়র@সরং.ফমযং.মড়া.নফ এই মেইলে প্রেরণ করার নির্দেশনা দেওয়া হয়েছে।
সভায় উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী শাহরিয়ার শাকিল, দেবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ সোয়েল রানা, সমাজসেবা কর্মকর্তা গোলাম আযম, দেবীগঞ্জ উপজেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নাজমুস সাকিব মুন প্রমুখ।

Side banner