Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

রমেকে অস্বাস্থ্যকর পরিবেশে চলছে চিকিৎসা, দুর্গন্ধে বাড়ছে অসুস্থতা


দৈনিক পরিবার | মো. আফফান হোসাইন আজমীর অক্টোবর ১৬, ২০২৪, ০৬:০৩ পিএম রমেকে অস্বাস্থ্যকর পরিবেশে চলছে চিকিৎসা, দুর্গন্ধে বাড়ছে অসুস্থতা

রংপুর বিভাগের দুই কোটি মানুষের প্রধান চিকিৎসাকেন্দ্র রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল, বছরের পর বছর সেবা দিয়ে আসা বিশেষায়িত এই হাসপাতাল অনিয়ম ও অব্যবস্থাপনায় জর্জরিত। সরেজমিনে বিভিন্ন ওয়ার্ড ঘুরে সার্বিক অব্যবস্থাপনার চিত্র দেখা গেছে নাজুক পরিস্থিতিতে চিকিৎসাসেবা নেওয়ার কথা জানিয়েছেন রোগী ও তাদের স্বজনরা।
হাসপাতালের চারদিকে যে পরিমাণ ময়লা আবর্জনার স্তূপ করে রাখা হয়েছে, সেখানকার জমে থাকা পানিতে এডিস মশাসহ বিভিন্ন জীবাণু থাকতে পারে। এতে চিকিৎসা নিতে এসে ফের অন্য কোনো রোগে আক্রান্ত হই কি না এ নিয়ে সব সময় আতঙ্কে থাকেন।
প্রত্যেক ওয়ার্ডে ময়লা-আবর্জনা, প্রত্যেক শয্যায় ছারপোকা-তেলাপোকা, শৌচাগারের অবস্থা বেহাল। এসব নিয়ে অতিষ্ঠ রোগীরা।
টাকা ছাড়া মেলে না ট্রলি ও হুইলচেয়ার, কোনও ধরনের সেবা চাইলে ওয়ার্ডবয়দের টাকা দিতে হয় ১০-২০ টাকা না দিলে রোগীর কাছে যেতে দেওয়া হয় না স্বজনদের।
এসব ব্যাপারে জানতে চাইলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের ডাঃ মোঃ জাফরুল হোসেন বলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের টেন্ডারটির মেয়াদ শেষ হওয়ায় লোক সংখ্যা অনেক কমেছে, তাই হাসপাতালের পরিবেশ কিছুটা এমন হয়েছে, দ্রুত সব কিছু ঠিক হয়ে যাবে।

Side banner