Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

অঙ্কুর সংগঠনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ


দৈনিক পরিবার | মাসুদ রায়হান   অক্টোবর ১৩, ২০২৪, ০২:৪৫ পিএম অঙ্কুর সংগঠনের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও ঔষধ বিতরণ

বৃহত্তর যশোরে অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক সেবামূলক 'অঙ্কুর' সংগঠনের উদ্যোগে যশোরের মশিয়াহাটী ডিগ্রি কলেজ অডিটরিয়ামে (শনিবার) ১২ অক্টোবর সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ফ্রি মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হয়। 
পূজার আনন্দকে সকলের মাঝে ভাগ করে দেয়া এবং জলাবদ্ধতায় ভুক্তভোগী অসহায় অসুস্থ মানুষের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া এর প্রধান লক্ষ্য। এরই উদ্যোগে গড়ে ওঠে এ সংগঠনটি। দুর্গাপূজার বিজয় দশমীর দিনে মশিয়াহাটীতে অঙ্কুরের উদ্যোগে পরিচালিত হয় একটি অস্থায়ী ফ্রি মেডিক্যাল ক্যাম্প। প্রতিষ্ঠালগ্ন হতে অঙ্কুর সংগঠনটি মানুষের সহযোগিতা করে আসছে। এই সংগঠনটি শুধু ফ্রি মেডিকেল ক্যাম্প স্থাপন করে না, তারা এলাকার বিভিন্ন উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করে। 
বর্তমানে এই সংগঠনটির ৫০ জন সদস্য রয়েছে। সদস্যদের মধ্যে ছাত্র/ছাত্রী, প্রতিষ্ঠিত ও সুনাগরিক। কেউবা পড়াশুনা করছে, কেউ চাকরিজীবী আবার কেউবা আর্থিক সহায়তার মাধ্যমে চালিয়ে যাচ্ছে এই সংগঠনটি। এই মেডিকেল ক্যাম্পে প্রায় শত শত রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান করেন। 
উপদেষ্টা ধীমান মল্লিক, (এলজিইডি) জানান, আমাদের এই সংগঠনটি রাজনৈতিক মুক্ত একটি সংগঠন। তিনি আরো জানান, আজকে এই ফ্রি মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা দিয়েছেন- ডাঃ সৈয়দ রাকিবুল হাসান (পরাগ) মেডিকেল অফিসার খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল।  ডাঃ তন্ময় তনু সরকার এম বি বি এস (খুলনা মেডিকেল কলেজ), ডাঃ শোভন বিশ্বাস  মেডিকেল অফিসার অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স,  ডাঃ অর্পিতা সাহা কথা পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতাল (মেডিসিন ও গাইনী রোগে অভিজ্ঞ), ও.পি.টি.এম. প্রান্ত শেখর মন্ডল অপটোমেট্রিক্স এলিট আই কেয়ার, চট্টগ্রাম।
একজন ডাক্তার জানান। রোগীদের সেবা দেওয়াই আমার একমাত্র লক্ষ। কর্মদিবসে তো আর এলাকাতে আসতে পারি না। তাই পূজার ছুটিতে বাড়িতে এসে এই অঞ্চলের অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়ে তাদের একটু পাশে দাঁড়ানোর চেষ্টা করি। চিকিৎসাসেবা দিতে আসা গাইনি অভিজ্ঞ ডাঃ অর্পিতা সাহা জানান, এই এলাকার অসহায় রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিতে পেরে আমি খুব আনন্দিত। আশাকরি এখান থেকে বিনামূল্যে চিকিৎসাসেবা নিয়ে অনেকে সুস্থ হয়ে উঠবেন।
ফ্রি চিকিৎসা নিতে আশা অপূর্ব মন্ডল, হরিপদ শিকদার, পূর্নিমা রায় সুমনা মল্লিক, পিয়াস মন্ডল  জানান, হাতের কাছে বিনামূল্যে এ ধরনের চিকিৎসাসেবা পেয়ে আমরা খুব খুশি। এখানে অনেক বড় বড় ডাক্তাররা এসেছেন। আমাদের পক্ষে তো আর তাদের কাছে যাওয়ার মতো সামর্থ্য নেই গ্রামে এসেছেন তাই শুনে এখানে এসেছি। এ আয়োজনে মূল্যবান ঔষধ সামগ্রী দিয়ে সহযোগিতা করেছেন হেলথ সার্ভিস ফোরাম ঢাকা, মনিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স।
ফ্রি মেডিকেল ক্যাম্প পরিদর্শন করতে আসা ছন্দা বিশ্বাস (পিএসসি) জানান, এলাকার মানুষের উদ্যোগে এ ধরনের ফ্রি মেডিকেল ক্যাম্প খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এখানে শত শত মানুষ বিনামূল্যে চিকিৎসাসেবা পাচ্ছে। আর এখানে অনেক ভালো ভালো ডাক্তার এসেছে ফ্রি সেবা দিতে। এই অঙ্কুর সংগঠনের মাধ্যমে এলাকার মানুষ অনেক উপকৃত হচ্ছে। এ ফ্রি মেডিকেল ক্যাম্পে উপস্থিতি ছিলেন ধীমান মল্লিক, (এলজিইডি)। সহযোগী হিসেবে সংগঠন থেকে উপস্থিত ছিলেন সভাপতি উদয়ন বিশ্বাস, সাধারণ সম্পাদক, তুহিন শুভ্র মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক বৃষ্টি বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক রিমি বিশ্বাস, প্রচার সম্পাদক সাগর মল্লিক প্রমুখ। তাছাড়া উপস্থিতি ছিলেন সংগঠনের সকল সদস্যরা।

Side banner