Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১
দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের সহযোগিতায়

কুড়িগ্রামে ভ্রাম্যমান চিকিৎসা সেবা ক্যাম্পিং অনুষ্ঠিত


দৈনিক পরিবার | মো. রফিকুল ইসলাম সেপ্টেম্বর ২, ২০২৪, ০৭:৩০ পিএম কুড়িগ্রামে ভ্রাম্যমান চিকিৎসা সেবা ক্যাম্পিং অনুষ্ঠিত

দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের সার্বিক সহযোগিতায় সোমবার (২ সেপ্টেম্বর) দিনব্যাপী কুড়িগ্রামের ভ্রাম্যমান চিকিৎসা সেবা ক্যাম্পিং অনুষ্ঠিত হয়েছে।
কুড়িগ্রাম জেলা শহরের তালতলা এলাকায় দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের সার্বিক সহযোগিতায় দিনব্যাপী প্রকল্প কার্যালয়ে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, কুড়িগ্রাম এবং জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশনের আয়োজনে এক ভ্রাম্যমান চিকিৎসা সেবা ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। প্রতিবন্ধী ব্যক্তি এবং প্রতিবন্ধীতার ঝুঁকিতে থাকা ব্যক্তিদের মোবাইল রিহ্যাবিলিটেশন ভ্যানের মাধ্যমে ভ্রাম্যমান চিকিৎসা সেবা ক্যাম্পিং এ আগত রোগীদের বিভিন্ন ধরণের স্বাস্থ্য সেবা প্রদান করা হয়।
প্রতিবন্ধীতার ধরণ নির্ণয়, ফিজিওথেরাপী, অটিজম সচেতনতা, অকুপেশনাল থেরাপী, স্পীচ এন্ড ল্যাঙ্গুয়েজ থেরাপী, শ্রবণ ও দৃষ্টিমাত্রা নির্ণয়, কাউন্সেলিং, বাত ব্যাথা, স্টোক প্যারালাইসিস, রেফারেল সেবা সহ সহায়ক উপকরণ বিতরণ করা হয়।
ভ্রাম্যমান চিকিৎসা সেবা ক্যাম্পিং এ রোগী দেখেন প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, কুড়িগ্রামের কন্সালটেন্ট ডা. মোঃ আরিফুর রহমান।
মোবাইল থেরাপী ক্যাম্প টিমের সদস্য সংখ্যা ৫ জন উপস্থিত ছিলেন। ৪৩ জন রোগীর স্বাস্থ্য পরীক্ষা, রোগীদের মাঝে ব্যবস্থা পত্র প্রদান, ফিজিও থেরাপী কাউন্সেলিং সহ স্পীচ থেরাপী প্রদান করা হয়।
দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের সার্বিক সহযোগিতায় ভ্রাম্যমান চিকিৎসা সেবা ক্যাম্পিং অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের সহকারী পরিচালক মোঃ রিয়াদ হোসেন, জেলা কো-অর্ডিনেটর মোঃ রাশেদুজ্জামান রাশেদ, থানা সমন্বয়কারী মোঃ জুয়েল মিয়া লাঞ্জু, মাঠকর্মী মোছাঃ আখি আক্তার প্রমুখ।

Side banner