Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

হবিগঞ্জ হাসপাতালকে দালালমুক্ত করতে স্মারকলিপি


দৈনিক পরিবার | শাহ্ মো. মামুনুর রহমান জুলাই ৫, ২০২৪, ১২:৪৯ পিএম হবিগঞ্জ হাসপাতালকে দালালমুক্ত করতে স্মারকলিপি

হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল দালাল নির্মূল করার লক্ষ্যে কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড সম্মিলিত মানবাধিকার বিশ্ব হবিগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে গত ৪ জুলাই বৃহস্পতিবার জেলা প্রশাসক ও পুলিশ সুপার হবিগঞ্জ বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্মারকলিপিতে উল্লেখ থাকে যে হবিগঞ্জ জেলার মানুষের একমাত্র চিকিৎসার  আশ্রয়স্থল হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল, জেলার বিভিন্ন গ্রাম অঞ্চল থেকে আসা রোগিরা চিকিৎসা নিতে এখানে আসে। হাসপাতালে দীর্ঘদিন যাবৎ স্থানীয় ও বহিরাগত একদল দালাল চক্র হাসপাতালটি দখল করে রেখেছে। তাদের ছত্রছায়ায় হাসপাতালে ঘটেছে চুরি ছিনতাই সহ নানা অপ্রীতিকর ঘটনা। দালালদের সিন্ডিকেট এতই শক্তিশালী যে তাদেরকে ছাড়া কোন ঔষধপত্র বাইরে থেকে কেনা যায় না।  
হাসপাতালে ভর্তি অসহায় গরীব রোগীকে বিভিন্ন কায়দায় জিম্মি করে পরিক্ষা নিরিক্ষার নাম করে বিভিন্ন  প্রাইভেট হাসপাতালে নিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নেয় দালাল চক্র।  
প্রতিদিনই দালালদের উৎপাতে গ্রাম অঞ্চল থেকে আসা সহজ সরল রোগী ও রোগীর স্বজনরা তাদের খপ্পরে পরে প্রতারিত হয়ে অতিষ্ঠ হয়ে পড়েছে।
দলালদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বারবার হাসপাতাল কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিলেও কার্যত কিছুই হয়নি। এ ব্যাপারে হাসপাতালটি দালাল নির্মূল করার লক্ষ্যে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য  কম্বাইন্ড হিউম্যান রাইটস্ ওয়ার্ল্ড সম্মিলিত মানবাধিকার বিশ্ব হবিগঞ্জ জেলা শাখার পক্ষ থেকে জোর দাবী জানানো হয়।

Side banner