Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

চিকিৎসক হতে চান এস ডি রুবেলকন্যা সুজানা


দৈনিক পরিবার | বিনোদন ডেস্ক অক্টোবর ১৭, ২০২৪, ০৬:০৮ পিএম চিকিৎসক হতে চান এস ডি রুবেলকন্যা সুজানা

চলতি বছর এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এস ডি রুবেলের মেয়ে সুজানা অনুরাধা। শুধু এই পরীক্ষায় ভালো রেজাল্ট করেছেন, তা নয়। এসএসসি পরীক্ষায় ঢাকা বোর্ড থেকে স্কলারশিপ পেয়েছিলেন সুজানা। এইচএসসিতে দারুণ রেজাল্ট করে ভীষণ উচ্ছ্বসিত তিনি।
সাধারণত বেশিরভাগ তারকার সন্তানরা বাবা-মায়ের পথেই হাঁটেন। তবে এ ক্ষেত্রে ভিন্নতা পোষণ করলেন সুজানা। তিনি বাবার মতো সংগীতশিল্পী নয়, হতে চান চিকিৎসক। তবে গণমাধ্যমে সুজানা জানিয়েছেন, ছোটবেলা থেকেই তার অনুপ্রেরণা গায়ক বাবা এস ডি রুবেল।
ক্যারিয়ার প্রসঙ্গে গায়ক কন্যা বলেন, আমার মতে পেশাটা ঠিক এমনভাবে নির্ধারণ করতে হবে যেন অন্য মানুষের জীবনে প্রভাব ফেলা যায়। অন্যকে মোটিভেট করা যায়। ছোটবেলা থেকে ডাক্তার হওয়ার ইচ্ছা সুজানার। কণ্ঠশিল্পী বাবাও চান মেয়েকে চিকিৎসকই হন।
সামাজিক কর্মকাণ্ড নিয়ে সুজানা বলেন, আমার বাবা সবসময় সামাজিক কাজে নিয়োজিত থাকেন। প্রতিবছর বাবার জন্মদিনে বৃদ্ধাশ্রমে, এতিমখানায় সবাইকে খাওয়াই। বাড়িতে কোনো অনুষ্ঠান করা হয়। তাছাড়া রমজান মাসে গরীব বাচ্চাদের সাথে আমরা প্রতিবছর ইফতার করি।
মায়ের প্রসঙ্গে সুজানা বলেন, আমার জীবনে মায়ের অবদান সবচেয়ে বেশি। আমাদের দেখাশুনার দায়িত্ব খুব সুন্দরভাবে পালন করেন। আমি সকালে ঘুম থেকে উঠতে পারি না। ভোর ৪টায় মা আমাকে জাগিয়ে দেন। আমি তাদের কাছে অনেক বেশি গ্রেটফুল।
প্রসঙ্গত, নব্বই দশকে গানের জগতে পা রাখেন এস ডি রুবেল। ‘লাল বেনারশী’ গানের মাধ্যমে জনপ্রিয়তা পান তিনি। গান গাওয়ার পাশাপাশি একজন গীতিকার, সুরকার, অভিনেতা ও পরিচালক হিসেবেও কাজ করছেন এই গায়ক। 
উল্লেখ্য ২০১৮ সালে আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির সহ-সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

Side banner