Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

পুলিশ বাহিনী নিয়ে যা বললেন ফারুকী


দৈনিক পরিবার | বিনোদন ডেস্ক আগস্ট ৮, ২০২৪, ০৩:০৫ পিএম পুলিশ বাহিনী নিয়ে যা বললেন ফারুকী

যে কোনো অন্যায়ের বিরুদ্ধে বরাবারই সরব শোবিজের জনপ্রিয় নিমার্তা মোস্তফা সরয়ার ফারুকী। বৈষম্যবিরোধী আন্দোলনে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়েছিল তিনিও। সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রতিবাদ জানিয়ে শিক্ষার্থীদের পাশে ছিলেন ফারুকী। এবার পুলিশ বাহিনী নিয়ে আবেগঘন পোস্ট দিলেন তিনি।
বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুকে পুলিশ বাহিনীকে নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন ফারুকী।
পাঠকদের জন্য নির্মাতার পোস্টটি হুবহু তুলে ধরা হলো
‘আশা করি আজ-কালকের মধ্যে পুলিশ ভাই-বোনেরা কাজে যোগ দিবে। নতুন দিনের নতুন পুলিশ হবে তারা এই আশা আমাদের। আমরা কি একটা কাজ করতে পারি? রাস্তায় কর্মরত পুলিশ দেখলে তাদের সঙ্গে একটু হাসি বিনিময় করতে পারি? পারলে একটু মোলাকাত? একটা ফুল? অথবা চকলেট?
কালকে আমি সাধারণ কিছু পুলিশের ইন্টারভিউ দেখছিলাম। তারা নিজেরাই ফ্যাসিস্টদের ক্ষমতালিপ্সার কাছে অসহায় ছিল, কিছু খারাপ অফিসার কিভাবে তাদের ব্যবহার করেছে। তাদের পরিবার পরিজন কতটা অনিরাপদ এবং বিব্রত— এইসব বলতে বলতে কাঁদছিল কয়েকজন পুলিশ সদস্য!
তারা শুধু একটা দাবিই জানাচ্ছিল— তারা আর কোনো দলীয় পুলিশ হতে চায় না। তারা মর্যাদার সঙ্গে রাষ্ট্রের কর্মচারী হতে চায়! ক্যান উই গিভ দেম সাম কমফোর্ট? জাস্ট সো দে ফিল দে আর ওয়ান অফ আস?’
এর আগে গত ৫ আগস্ট শেখ হাসিনার পদত্যাগের পর ফারুকী লিখেছিলেন, বিজয়ের আনন্দ অবশ্যই করব! কিন্তু এখন সময় সংযমেরও, চোখ কান খোলা রাখারও। আমরা ২০ বছর প্রতিহিংসার রাজনীতি দেখেছি। প্রতিহিংসার উত্তর দিব আমরা কাইন্ডনেস এবং এমপ্যাথি দিয়ে।
এরপর লিখেছিলেন, পাশাপাশি আমরা চোখ খোলা রাখব আগামী দুই তিন দিন। নিশ্চয়ই আমরা একটা মানবিক গণতান্ত্রিক সমাজ নির্মাণের দিকে আগাইয়া যাব।
সবশেষে ফারুকী লিখেছিলেন, লাস্টলি, স্যালুট টু বাংলাদেশি ইয়ুথ অ্যান্ড পিপল ফ্রম অল ওর্য়াকস। টুগেদার উই স্ট্যান্ড টল।

Side banner