Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

হোমনায় শিক্ষকের নামে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার চেয়ে মানববন্ধন


দৈনিক পরিবার | হোমনা (কুমিল্লা) প্রতিনিধি অক্টোবর ২০, ২০২৪, ০৬:২৮ পিএম হোমনায় শিক্ষকের নামে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার চেয়ে মানববন্ধন

কুমিল্লার হোমনায় কাশিপুর হাসেমিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষকের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলার প্রত্যাহারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় সাধারণ জনগণ।
রোববার (২০ অক্টোবর) বেলা ১ টার দিকে হোমনা টু মুরাদনগর সড়কের কাশিপুর বাজার এলাকায় ঘন্টাব্যাপী এই মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, গত ৫ ই আগষ্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত সাগর হত্যার অভিযোগ এনে সম্প্রতি ঢাকা সূত্রাপুর থানায় বাছিরুল ইসলাম খান বাদী হয়ে হয়ে গত ১১ সেপ্টেম্বর শেখ হাসিনা ও ওবায়দুল কাদের সহ ১২৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা করা হয়েছে। উক্ত মামলায় হোমনার সহকারী শিক্ষক আকবর হোসেন স্যার সহ আরো তিন চাচাতো ভাইকে জড়ানো হয়েছে। যা সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক ও উদ্দেশ্য প্রণোদিত হয়ে মামলাটি করা হয়েছে। আমরা আকবর স্যার এবং তার তিন চাচাতো ভাইয়ের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার চাই।
মানববন্ধনে বক্তারা আরও বলেন, সহকারি শিক্ষক আকবর হোসেন রাজনীতির সঙ্গেও জড়িত নয়। তবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে সম্পৃক্ত ছিলেন। সে গ্রামের বাড়িতে থাকেন এ ঘটনার সময় সে এলাকাতেই ছিলেন। কিন্তু মামলায় তাদের পরিবারের চারজনের নাম ঢুকিয়ে দেওয়া হয়েছে।
এদিকে আকবর হোসেনের পরিবারের লোকজন জানান, স্থানীয় এক ছাত্রদল নেতার ব্যাক্তিগত আক্রশ মেটাতে তার যোগসাজসে তাদেরকে এই মামলায় আসামী করা হয়েছে। তারা কোন ভাবে এ ঘটনার সাথে জড়িত না। আমরা এই হয়রানি মূলক মামলায় গ্রেফতারকৃতদের মুক্তির দাবী করছি এবং মামলার সুষ্ঠু তদন্তের মাধ্যমে নিরাপরাধ ব্যক্তিদের মামলা থেকে অব্যহতি দেয়ার দাবী করেন।
উল্লেখ্য এই মামলায় গত বৃহস্পতিবার রাতে হোমনা উপজেলার কালিপুর গ্রাম থেকে শিক্ষক আকবর হোসেন ও তার চাচাতো ভাই জিয়া, বাবুল ও স্বপন কে গ্রেফতার করে সূত্রাপুর থানায় প্রেরণ করে সেনাবাহিনী। 
এ বিষয়ে হোমনা সেনাক্যাম্পের ইনচার্জ ক্যাপ্টেন শরিফুল ইসলাম মুঠোফোনে জানান, গ্রেফতারকৃত চার জনকে ঢাকার সূত্রাপুর থানায় দায়ের কৃত মামলায় এজহার নামীয় আসামী। গত শুক্রবার আসামীদের সুত্রাপুর থানায় প্রেরণ করা হয়।  

Side banner