Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শহীদদের স্মরণে ইবি গ্রীন ভয়েসের বৃক্ষরোপণ কর্মসূচি


দৈনিক পরিবার | ফারহানা ইয়াসমিন সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৭:৪৯ পিএম শহীদদের স্মরণে ইবি গ্রীন ভয়েসের বৃক্ষরোপণ কর্মসূচি

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অরাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী ও পরিবেশবাদী যুব সংগঠন গ্রীন ভয়েস কতৃক বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হয়েছে। বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের মফিজ লেকের পাড়ে ফুল, ফল ও বনজ গাছের চারা রোপণ করা হয়।
এ সময়ে গ্রীন ভয়েস সভাপতি মাজিদুল ইসলাম উজ্জ্বলের সভাপতিত্বে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবি শাখার সমন্বয়ক এবং গ্রীন ভয়েস ইবি শাখার সাবেক সভাপতি এস এম সুইট এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন ইবি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসমূহের জোট (ঐক্যমঞ্চের) আহ্বায়ক ইয়াশিরুল কবির সৌরভ, গ্রীন ভয়েস ইবি শাখার সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহাম্মেদ ইমনসহ সংগঠনের কার্যনির্বাহী ও সহযোগী সদস্যবৃন্দ।
এ সংগঠনের সাধারণ সম্পাদক ইমতিয়াজ আহাম্মেদ ইমন বলেন, প্রতিবছরের ন্যায় এ বছরও জুলাই মাসে বৃক্ষরোপণ করেছি। ছাত্র জনতার আন্দোলনে যারা শহীদ হয়েছেন এবং আহত হয়েছেন তাদের ত্যাগ কখনো ভুলবার নয়। আমরা বৃক্ষরোপণের মাধ্যমে তাদের স্মরণে রাখতে চাই। ক্যাম্পাসের সবুজায়ন নিশ্চিত করতে বৃক্ষনিধন বন্ধ করা এবং প্রাকৃতিক ও সার্বিক পরিবেশ রক্ষার জন্য নতুন প্রশাসনের কাছে আমরা দাবি উপস্থাপন করবো।
এ সংগঠনের সভাপতি মাজিদুল ইসলাম উজ্জ্বল বলেন, "২৪ এর গণ অভ্যুত্থান এর শহীদদের প্রতি কৃতজ্ঞতা ও দ্বায়িত্ববোধের জায়গা থেকে আমরা এই বৃক্ষরোপণের আয়োজন করেছি। এর মাধ্যমে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং আশা করি এই বৃক্ষরোপণ পরিবেশের ভারসাম্য রক্ষায় কার্যকরী ভুমিকা রাখবে।"
এসময় ঐক্যমঞ্চের আহ্বায়ক ইয়াশিরুল কবির সৌরভ বলেন, বৃক্ষরোপণ একটি মহৎ কাজ। বাংলাদেশকে সবুজায়ন করতে বৃক্ষরোপণ করা খুবই জরুরি। ইসলামী বিশ্ববিদ্যালয়ে গ্রীন ভয়েস বিভিন্ন কর্মসূচিতে প্রায় বৃক্ষরোপণ করে থাকে। ২৪ এর গণ অভ্যুত্থানে শহীদদের স্মরণে যে বৃক্ষরোপণ করা হচ্ছে, এর মাধ্যমে শহীদের আত্মার শান্তি কামনা করছি। ঐক্যমঞ্চের পক্ষ থেকে গ্রীন ভয়েসকে ধন্যবাদ জানাই এবং অন্যান্য সংগঠন গুলোকেও শহীদের স্মরণে এ ধরনের কাজের আহ্বান জানাই।"
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এবং গ্রীন ভয়েস ইবি শাখার সাবেক সভাপতি এস এম সুইট বলেন, "২৪ এর শহীদের জন্য আমরা তেমন কিছু করতে পারি নি, এক্ষেত্রে গ্রীন ভয়েস শহীদদের স্মরণে বৃক্ষরোপণ কর্মসূচি করেছে। এজন্য তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। ২৪ এর গণ অভ্যুত্থান এর স্পিরিট কে ধারণ করে, আমাদের ১৭৫ একরের ক্যাম্পাসের সকল ক্ষেত্রে বৈষম্য দূর করার লড়াই অব্যাহত রাখবো। সকল সামাজিক সাংস্কৃতিক সংগঠন ও ছাত্র-জনতা ঐক্যবদ্ধভাবে আমরা এক বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠা করতে চাই।"

Side banner