Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
ইউওনও বরাবর

গাংনীতে শিক্ষা অফিসারের দূর্নীতির বিরুদ্ধে স্মারকলিপি প্রদান


দৈনিক পরিবার | মাহাবুল ইসলাম সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৭:৪৩ পিএম গাংনীতে শিক্ষা অফিসারের দূর্নীতির বিরুদ্ধে স্মারকলিপি প্রদান

মেহেরপুরের গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসির উদ্দিনের অনিয়ম ও দূর্নীতির বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর স্মারকলিপি প্রদান করেছে ছাত্রজনতা।
বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যলয়ে হাজির হয়ে তার হাতে এই স্মারকলিপি প্রদান করেন ছাত্রজনতা।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস একটা দূর্নীতির স্বর্গরাজ্যে পরিনত হয়েছে। গত ৫ আগষ্ট এর আগে এই উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নাসির উদ্দিন বিভিন্ন সরকারী প্রাথমিক বিদ্যালয়ের মেরামত বাবদ বিভিন্ন শিক্ষকদের ভয় ভীতি প্রদর্শন করে তাদের কাছ থেকে ৮০০০-১০০০০/-হাজার টাকা করে মোট ২,০০,০০০/-(দুই লক্ষ) টাকা গ্রহণ করেছেন। সেই সাথে শিক্ষকদের সাথে চরম দূরব্যবহার করেছেন। তা ছাড়া তিনি বিগত ফ্যাসিস্ট সরকারের প্রতি অতি উৎসাহী হয়ে ছাত্র জনতার আন্দোলনকে নস্যাৎ করার বিভিন্ন পরিকল্পনার কথা শিক্ষকদের জানিয়েছিলেন।
শিক্ষকরা আমাদের জাতী গঠনের কারিগর তাদের হাতেই আমাদের হাতে খড়ি। তাই শিক্ষকদের এই অমর্জাদা এবং অনৈতিকভাবে টাকা দিতে বাধ্য করা আমাদের হৃদয়কে নাড়া দিয়েছে।
গত ৫ আগষ্টের বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনের অর্জিত সফলতা ফ্যাসিস্ট সরকারের এই সমস্ত তেলবাজরা নষ্ট করার যে অপচেষ্টা চালাচ্ছে তা প্রতিহত করার জন্য প্রয়োজনে আমরা ছাত্র শিক্ষক জনতা মিলে গাংনী উপজেলা সহ মেহেরপুর জেলাব্যাপী দুর্বার আন্দোলন গড়ে তুলবো।
বিধায় এই সমস্ত দুর্নীতিবাজদের অবিলম্বে অপসারন পূর্বক বিচার বিভাগীয় নিরপেক্ষ তদন্ত করে ব্যবস্থা গ্রহণের জন্য স্মারকলিপিতে আবেদন জানানো হয়েছে।
গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা তাদের স্মারকলিপি গ্রহণ করে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
এসময় ছাত্র জনতার পক্ষে স্মারকলিপি প্রদান করেন, গাংনী সরকারী ডিগ্রি কলেজ ছাত্রদলের সভাপতি জুনায়েদ আহমেদ, ছাত্রনেতা সোহেল রানা প্রমুখ।

Side banner