Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা জলাবদ্ধ থাকায় পাঠদানে ব্যাহত


দৈনিক পরিবার | কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৩:০৭ পিএম প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা জলাবদ্ধ থাকায় পাঠদানে ব্যাহত

কুষ্টিয়ার কুমারখালীর জগন্নাথপুর ইউনিয়নে প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা জলাবদ্ধ থাকায় প্রায় ৫০০ শিক্ষার্থী শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারছেনা। বুধবার জলাবদ্ধতা নিরসনে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী ইউপি চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে আবেদন করেছেন।
দয়ারামপুর ইসলামীয়া দাখিল মাদ্রাসার সুপার রাশিদুল ইসলাম ও দয়ারামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুল জানান, প্রতিবছর প্রায় ৩/৪ মাস বৃষ্টির পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় শিক্ষা প্রতিষ্ঠান দুটি জলাবদ্ধ থাকে। যে কারণে শিক্ষার্থীদের পাঠদান ব্যাহত হয়। এ বছর অতি বৃষ্টিতে শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে পানি প্রবেশ করায় শিক্ষক ও শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে যেতে পারছেননা। হাঁটু সমান পানি অতিক্রম করে শিক্ষা প্রতিষ্ঠানে পৌঁছাতে অনেকেরই চর্মরোগ দেখা দিয়েছে। মাদ্রাসার অফিস কক্ষে পানি প্রবেশ করায় আপাতত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের আবেদন জানিয়েছেন তারা।
উপজেলা নির্বাহী অফিসার এসএম মিকাইল ইসলাম জানান, প্রাথমিকভাবে সমস্যা সমাধানের ব্যবস্থা নেবার পাশাপাশি স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসনের পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

Side banner