Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
শিল্পকলা একাডেমির মহাপরিচালকের

‘বিতর্কিত’ বক্তব্যের প্রতিবাদে জাবিতে মানববন্ধন


দৈনিক পরিবার | জাবি প্রতিনিধি সেপ্টেম্বর ১১, ২০২৪, ১১:০৪ পিএম ‘বিতর্কিত’ বক্তব্যের প্রতিবাদে জাবিতে মানববন্ধন

‘পর্দা’ নিয়ে শিল্পকলা একাডেমির মহাপরিচালক জামিল আহমেদের সংবেদনশীল মন্তব্য ও তাচ্ছিল্যসূচক বক্তব্যের প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) মানববন্ধন করেছে সাধারণ শিক্ষার্থীরা।
বুধবার (১১ সেপ্টেম্বর) বেলা এগারোটায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় শিল্পকলা একাডেমির মহাপরিচালকের পদত্যাগের দাবিতে করেন শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে বিশ্ববিদ্যালয় গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ করেন।
মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন এবং অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের ৪৮তম ব্যাচের শিক্ষার্থী বনি আমিন বলেন, জামিল আহমেদ ইসলাম ধর্মের ওয়াজমাহফিল ও পর্দাকে কটূক্তি করেছে এবং ইসলামি শরীয়তকে ব্যাকডেটেট বলেছেন। তার এত সাহস হয় কিভাবে ইসলাম ধর্মপ্রাণ মানুষের দেশে সেই ধর্মকে নিয়ে কটূক্তি করার। তাকে অতিবিলম্বে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। সে যদি ক্ষমা না চায় তাহলে আমরা কঠোর কর্মসূচিতে যেতে বাধ্য হবো। এছাড়া তাকে অতিদ্রুত পদত্যাগ দাবি জানাচ্ছি।
ফার্মেসি বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী আবু উবায়দা উসামা বলেন, দ্বিতীয় স্বাধীনতার পর প্রকাশ্যে ইসলাম নিয়ে কটুক্তি করা খুব দুর্লভ একটি বিষয় এবং খুব সাহসের একটি বিষয়। জামিল আহমেদের এই সাহসের পিছনে কারা রয়েছে, কারা জড়িত আছে এটা ভাবার বিষয়। আমাদেরকে তীব্র প্রতিবাদ গড়ে তুলতে হবে। আর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে এই প্রতিবাদ শুরু হয়েছে আশা করি অতি দ্রুত সারা বাংলাদেশের মানুষ এর তীব্র প্রতিবাদ জানাবে। সংখ্যাগরিষ্ঠ এর মুসলিম দেশে মুসলমানদের সেন্টিমেন্টে আঘাত দিয়ে তাদের মন্তব্য করার জন্য সকলের সামনে থাকে ক্ষমা চাইতে হবে এবং দ্রুত সময়ের মধ্যে পদত্যাগ করতে হবে। 

Side banner