Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

ইবির শেখ হাসিনা হলে ইলিগ্যাল শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ


দৈনিক পরিবার | ইবি প্রতিনিধি সেপ্টেম্বর ৮, ২০২৪, ১০:০৪ এএম ইবির শেখ হাসিনা হলে ইলিগ্যাল শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে অনৈতিকভাবে বিভিন্ন সিটে অবস্থানরত শিক্ষার্থীদের নিজস্ব বৈধ সিটে এবং বহিরাগত (ভিন্ন হলের)  শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে হল কর্তৃপক্ষ। শনিবার (৭ সেপ্টেম্বর) শেখ হাসিনা হল কর্তৃপক্ষ কর্তৃক নোটিশের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।
নোটিশে বলা হয়েছে, এতদ্বারা দেশরত্ন শেখ হাসিনা হলের সকল ছাত্রীদের জানানো যাচ্ছে যে, আবাসিক ছাত্রীদের নিজ নামের বরাদ্দকৃত সীটে অদ্য ০৭-০৯-২০২৪ ইং তারিখ হতে আগামী ১৭-০৯-২০২৪ ইং তারিখের মধ্যে অবস্থান করতে বলা হয়েছে এবং বহিরাগত ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে।
এসময়ে হলের সাধারণ শিক্ষার্থীরা বলেন, আমরা অনেকেই সিনিয়র হয়ে এখনো ডাবলিংয়ে কষ্ট করে থাকছি, তবে জুনিয়ররা ফার্স্ট ইয়ার থেকে অনৈতিকভাবে সিঙ্গেল সিট দখল করে বসে আছে। এর একটা সুরাহা দরকার। আমরা চাইনা এই বৈষম্য থাকুক আমাদের মাঝে।
হলের সহকারী রেজিস্ট্রার রাজ্জাক বলেন, সাধারণ শিক্ষার্থীদের কয়েকজন তাদের দাবী নিয়ে আজ আমাদের অফিসে আসে। তাদের যৌক্তিক দাবীর সাথে আমরা একাত্মতা পোষণ করলেও প্রভোস্ট না থাকায় কোন শিক্ষার্থীকে বের করে দেওয়ার এখতিয়ার আমাদের নেই। তবে আমরা একটা সাধারণ নোটিশের মাধ্যমে তাদের অবগত করতে পারি। পরবর্তীতে প্রভোস্ট আসলে তার নির্দেশ মোতাবেক পদক্ষেপ গ্রহণ করতে পারবো।

Side banner

শিক্ষা বিভাগের আরো খবর