Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

গোপালগঞ্জে ৬’শ শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ


দৈনিক পরিবার | মনির মেল্যা জুলাই ১৫, ২০২৪, ১১:০৯ এএম গোপালগঞ্জে ৬’শ শিক্ষার্থীর মাঝে গাছের চারা বিতরণ

গোপালগঞ্জের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মালেকা একাডেমিতে আজ শিক্ষার্থীদের মাঝে ফলদ, বনজ ও ঔষধি বৃক্ষের চারা বিতরণ করা হয়েছে।
বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শওকত আলীর উদ্যোগে সোমবার (১৫ জুলাই) বিদ্যালয়টির ক্যাম্পাসে ৬শ শিক্ষার্থীর হাতে এসব ফলের চারা তুলে দেয়া হয়। উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত এই চারা বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ খায়রুল আলম।
এ সময় মালেকা একাডেমির একটিং চেয়ারম্যান ইস্কেন্দার আলী খান, প্রিন্সিপাল রমেশ চন্দ্র বিশ্বাস, ভাইস প্রিন্সিপাল আজিজুননেসা পলি,  প্রধান নির্বাহী কর্মকর্তা রুবাইয়া আফরোজ শিক্ষার্থীদের হাতে এসব গাছের চারা তুলে দেন।
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. খায়রুল আলম বলেন, গাছ আমাদের সবচেয়ে উপকারী বন্ধু। গাছ পরিবেশের ভারসাম্য বজায় রাখতে অগ্রনী ভূমিকা রাখে। এছাড়া গাছ আমাদের ফল দেয়, অনেক গাছ ঔষধি  গুন সম্পন্ন, যা আমাদের সুস্থ রাখতে সহায়তা করে। এছাড়া গাছ থেকে আমরা কাঠ পেয়ে থাকি। মানুষের দৈনন্দিন ব্যবহার্য নানা উপকরন কাঠ থেকে তৈরি করা হয়।
মালেকা একাডেমির একটিং চেয়ারম্যান ইস্কেন্দার আলী খান বলেন, মানুষ অবিবেচকের মত গাছ কেটে ফেলে পবিশের বিপর্যয় ডেকে এনেছে।যার ফলে অতিবৃষ্টি, অনাবৃষ্টি, বন্যা, খরা, জলোচ্ছাসসহ না প্রকৃতিক বিপর্যয় সৃষ্টি হচ্ছে। এজন্য পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষ রোপন অত্যন্ত জরুরী।  
তিনি বলেন, একজন মানুষের প্রতিবছর অন্তত একটি করে গাছ লাগনো উচিৎ। আমারা  শিক্ষার্থীদের মাধ্যমে এরকম বৃক্ষ রোপন অভিযান গড়ে তুলতে পারলে আগামীতে আমাদের পরিবেশ ধ্বংশের হাত থেকে রক্ষা পাবে।

Side banner