Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

ঈদুল আযহায় ৭দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা স্থলবন্দর


দৈনিক পরিবার | আহসান হাবিব জুন ১৪, ২০২৪, ০৬:৪৭ পিএম ঈদুল আযহায় ৭দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা স্থলবন্দর

মুসলিম উম্মাহর পবিত্র ঈদুল আযহা উদযাপনে সাপ্তাহিক ছুটিসহ সাতদিন আমদানি-রপ্তানী বন্ধ থাকছে দেশের চতুদের্শীয় বাংলাবান্ধা স্থলবন্দর। তবে বন্দরের ইমিগ্রেশনে যাত্রীপারপার ও বন্দর সংশ্লিষ্ট সকল কার্যক্রম সেবা চালু থাকবে বলে জানা গেছে।
বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে বাংলাবান্ধা আমদানি রপ্তানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক কুদরত ই খুদা মিলন  নিশ্চিত করেছেন।
কুদরত ই খুদা মিলন বলেন, পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চারদেশীয় স্থলবন্দর (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল)’র বাংলাবান্ধা স্থলবন্দরের কাস্টম, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও বন্দর সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সাথে আলোচনা সাপেক্ষে আগামী ১৫ জুন থেকে ২১ জুন (শুক্রবার) পর্যন্ত সাপ্তাহিক সরকারি ছুটিসহ ৭ দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ২২ জুন শনিবার সকাল থেকে যথারীতি নিয়ম মেনে বন্দরের কার্যক্রম চালু হবে।
বাংলাবান্ধা কাস্টম সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম জানান, পবিত্র ঈদুল আযহা উদযাপন উপলক্ষে বাংলাবান্ধা কাস্টম শুল্ক স্টেশন ও বাংলাবান্ধা আমদানি -রপ্তানিকারক গ্রুপের সঙ্গে চতুর্দেশীয় সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৫ জুন থেকে ২১ পর্যন্ত সাপ্তাহিক ছুটিসহ ৭ দিন আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এ সময়ের মধ্যে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ সকল প্রকার আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।
বাংলাবান্ধা ইমিগ্রেশন অফিসার ইনচার্জ অমৃত অধিকারী জানান, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বাংলাবান্ধা ইমিগ্রেশনে যাত্রী পারাপার চলমান থাকবে।

Side banner