Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
রাষ্ট্রনায়ক হিসেবে মুহাম্মদ (সা:) এর অবদান’ শীর্ষক

গাইবান্ধায় সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত


দৈনিক পরিবার | শাহিন নুরী অক্টোবর ১৯, ২০২৪, ০৯:০৪ পিএম গাইবান্ধায় সেমিনার ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত

সফল রাষ্ট্রনায়ক হিসেবে মুহাম্মদ (সা:) এর অবদান’ শীর্ষক সেমিনার ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ গাইবান্ধা পাবলিক লাইব্রেরী মিলনায়তনে ১৯ অক্টোবর ২০২৪ ইং শনিবার বিকেলে অনুষ্ঠিত হয়। সাহিত্য ও সংস্কৃতি কেন্দ্র গাইবান্ধা জেলা শাখা এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন সদর উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল করিম সরকার।সাহিত্য ও সংস্কৃতি কেন্দ্রের জেলা সভাপতি সহকারী অধ্যাপক মো. ফেরদৌস আলমের সভাপতিত্বে গাইবান্ধা সরকারি কলেজের ইসলামের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক ড. মিজানুর রহমান, বোয়ালী উলুম ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাও: হারুনুর রশিদ, ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নুরুল ইসলাম মন্ডল, স্টেশন জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাও: আব্দুল আউয়াল সরকার, উপাধ্যক্ষ মো. আনোয়ার হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জোবায়ের আলী ও আবু হাসান। শেষে প্রধান অতিথি বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। 
বক্তারা রাষ্ট্র পরিচালনায় হযরত মুহাম্মদ (সা:) এর রাজনৈতিক প্রজ্ঞা, ধর্মভিত্তিক ও আল্লাহর সার্বভৌমত্ব প্রতিষ্ঠা, গণতান্ত্রিক শাসন ব্যবস্থা, ন্যায়বিচার ও আইনের শাসন প্রতিষ্ঠা, শিক্ষানীতি, সহনশীল শাসন, শান্তি ও ভ্রাতৃত্ব প্রতিষ্ঠা, মানবতার কল্যাণ সাধন, অর্থনীতি, অনাড়ম্বর জীবন-যাপন নিয়ে বিস্তারিত আলোচনা করেন।  
উল্লেখ্য জেলা শহরের ১৫টি শিক্ষা প্রতিষ্ঠানের ১ হাজার ছাত্রছাত্রী প্রতিযোগিতায় অংশ নেয়। তাদের মধ্যে ৫০ জনকে বিজয়ী করা হয়।

Side banner