Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষ

মনিরামপুরে রাস্তার উপর ঝুপড়ির মধ্যে বসবাস 


দৈনিক পরিবার অক্টোবর ১৬, ২০২৪, ০৫:৫২ পিএম মনিরামপুরে রাস্তার উপর ঝুপড়ির মধ্যে বসবাস 

মাসুদ রায়হান
যশোরের মনিরামপুর উপজেলায় নেহালপুর টু নোয়াপাড়া সড়কের দুই পাশে প্রায় চার কিলোমিটার জুড়ে ঝুপড়ি ঘর তৈরি করে হাজার হাজার মানুষ মানবেতর জীবনযাপন করছে। 
সরেজমিনে ঘুরে জানা যায়, প্রায় দুই পাস যাবত পানি বন্দী থাাকার কারণে তারা বাধ্য হয়ে নিজ বসত বাড়ি ছেড়ে গৃহপালিত পশু সহ রাস্তায় এসে বসবাস করতে বাধ্য হয়েছে। যার ফলে রাস্তায় সাধারণ মানুষের চলাচলের যেমন অসুবিধা হচ্ছে তেমনি গৃহহীন মানুষের রাস্তার উপর ঝুপড়ি ঘর তৈরি করে বসবাস করতেও চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। 
জ¦ালানি সংকটের কারণে দু বেলা দু মুঠো ভাত রান্না করে খেতেও পারছে না তারা, শিশু ও বৃদ্ধ মা বাবা দের নিয়ে রাস্তার উপর ঝুপড়ি ঘরে কোন রকম ভাবে মাথা গুজে রাত যাপন যে কত কষ্টের তা শুধু মাত্র যারা বসবাস করছে রাস্তার উপর ঝুপড়ি ঘরে শুধু মাত্র তাঁরাই জানে। এটা কাউকে বলে বুঝাতে পারবো না বলে কান্না জড়িত কষ্টে নাম প্রকাশে অনিচ্ছুক ঝুপড়িঘরে বসবাসরত এক ব্যাক্তি প্রতিনিধিকে জানিয়েছেন। 
মনিরামপুরের পানি বন্দী মানুষের একটাই চাওয়া যেন দ্রুত পানি সরানোর ব্যবস্থা করে আমরা কোন ত্রাণ সামগ্রী চাইনা আমরা যেন তাড়াতাড়ি আমাদের ঘরে ফিরে যেতে পারি যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি তারা যেন এই ব্যবস্থা টুকু করেন।

Side banner