Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
দিশেহারা শ্রমজীবী মানুষ

সোনাতলায় লাগামহীন ভাবে বেড়েছে নিত্যপণ্যের দাম


দৈনিক পরিবার | বিকাশ স্বর্নকার, সোনাতলা (বগুড়া) প্রতিনিধি  অক্টোবর ১৬, ২০২৪, ০৫:১৭ পিএম সোনাতলায় লাগামহীন ভাবে বেড়েছে নিত্যপণ্যের দাম

বগুড়ার সোনাতলায় নিত্যপণ্যের মূল্য ঊর্ধ্ব গতির কারণে একবারেই দিশেহারা হয়ে পড়েছে দিন আনি দিন খাই সেই সব শ্রমজীবী মানুষ। বুধবার (১৬ অক্টোবর) পৌরসভার রেলগেট বাজার ও বড় বাজার ঘুরে দেখা যায় পূর্বের থেকে অনেক চড়া দামে নানা ধরনের নিত্যপণ্য ক্রয় করতে হচ্ছে ক্রেতাদের। তবে প্রসাশনিক ভাবে নিয়মিত বাজার তদারকির কথা বলছেন স্থানীয় ক্রেতারা। 
বড় বাজারের সবজি বিক্রেতা মিন্টু মিয়া জানান, আলু প্রতি কেজি ৬০ টাকা, বেগুন প্রতি কেজি ৮০ টাকা, শসা প্রতিকেজি ৭০টাকা, জিংগা প্রতি কেজি ৫০ টাকা, ভেন্ডি প্রতি কেজি ৬০ টাকা, মিষ্টি কুমড়া প্রতি কেজি ৭০ টাকা, পেঁপে ৪০টাকা কেজি, লাউ বড় প্রতি পিস ৫০ টাকা, কাঁচকলা প্রতিপিস ১০ টাকা, ফুলকপি ১৬০ টাকা প্রতি কেজি, কাঁচা মরিচ প্রতি কেজি ৩৬০ টাকা। 
এদিকে শুকনো মরিচ প্রতি কেজি ৫০০টাকা, ডিমের হালি ৫২টাকা, মুরগির কেজি ৩২০টাকা, পেঁয়াজ প্রতি কেজি ১২০ টাকা, রসুন প্রতি কেজি ২৪০ টাকা, গুড়ো হলুদ প্রতি কেজি ৩২০ টাকা, গুড়া মরিচ প্রতিকেজি ৪০০ টাকা, মুসুরির ডাউল প্রতি কেজি ১৪০ টাকা, বুটের ডাউল প্রতি কেজি ১২০ টাকা, জিরা প্রতি কেজি ৭০০ টাকা, সয়াবিন তেল প্রতি কেজি ১৭০ টাকা, সরিষার তেল প্রতি কেজি ২৪০ টাকা দরে বিক্রি করছেন ব্যবসায়ীরা।
এ সময় বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীরা বলেন, এখানে আমাদের কারো কিছু করার নাই আমরা পাইকারি মার্কেট থেকে ক্রয় করে নিয়ে আসি ওখান থেকে যে দর নির্ধারণ করা হয় তার থেকে সীমিত লাভে আমরা এখানে ক্রেতাদের কাছে বিক্রয় করি। আমরা পাইকারি বাজারে কম দামে ক্রয় করতে পারলে ক্রেতাদের কাছেও কম দামে বিক্রি করতে পারবো। 
অন্যদিকে চাউল ব্যবসায়ীরা জানান, আগের চেয়েও প্রতি কেজিতে ৫ থেকে ১০ টাকা বৃদ্ধি পেয়েছে। 
একজন দিনমজুর এর সাথে কথা হলে তিনি জানান, আমার সংসারে পাঁচজন তিনটা ছেলে পড়াশোনা করে আমরা স্বামী স্ত্রী দুইজন তবে সংসারে উপার্জনের একমাত্র ব্যক্তি আমি। প্রতিদিন কাজ পাওয়া যায় না মাসের ভিতর ১৫ থেকে ২০ দিন কাজ হয় তাতে দৈনিক মজুরি পায় ৪০০ থেকে ৪৫০ টাকা এ রোজগারে বাজার করতে এসে বাড়ির চাহিদা অনুযায়ী কিনতে পারছিনা। 

Side banner