Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

কেশবপুরে ঘের মালিকের উপর হামলা লুটপাটের প্রতিবাদে মানববন্ধন


দৈনিক পরিবার | নাজিম উদ্দীন, কেশবপুর (যশোর) প্রতিনিধি অক্টোবর ১৬, ২০২৪, ০৫:০৪ পিএম কেশবপুরে ঘের মালিকের উপর হামলা লুটপাটের প্রতিবাদে মানববন্ধন

যশোরের কেশবপুরে চাঁদার টাকা না পেয়ে মাছের ঘের মালিকের উপর হামলা, ভাংচুর, অর্থ লুট ও হুমকির প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী। মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার মধ্যকুল কালিতলা নামক স্থানে ওই মানববন্ধন করা হয়। মানববন্ধনে কেশবপুর ও মণিরামপুর উপজেলার শত শত নারী-পুরুষ ঘের মালিকের উপর হামলাকারীদের আইনের আওতায় আনার দাবি জানান। এ ছাড়া ঘটনা উল্লেখ করে মঙ্গলবার থানায় পাঁচজনের নামে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।
অভিযোগ ও ঘের মালিক সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যায় উপজেলার মধ্যকুল কালিতলা নামক এলাকায় রানা মৎস্য খামার নামের ব্যবসা প্রতিষ্ঠানে একদল দুর্বৃত্ত মোটরসাইকেলে এসে চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকার করায় ঘের মালিক সুলতান মোড়ল (৫০) ও তার ছেলে সোয়েব আক্তার রনিকে (২১) এলোপাতাড়িভাবে মারপিটসহ অর্থ লুট করে নিয়ে যায়। এ বিষয়ে ঘের মালিকের ছেলে সোয়েব আক্তার রনি কেশবপুর থানায় পাশের মনিরামপুর উপজেলার আমিনপুর গ্রামের রিপন মোল্ল্যা, শাহিন মোল্ল্যা, ফারুক মোল্ল্যা, মশিয়ার মোল্ল্যা ও মুক্তাদিরের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।
মানববন্ধনে বক্তব্য দেন, সোয়েব আক্তার রনি, সোহেল রানা, নাছিমা খাতুন প্রমুখ। সোয়েব আক্তার রনি বলেন, দীর্ঘ বছর ধরে প্রায় এক হাজার ২০০ বিঘা জমি হারি নিয়ে তার বাবা সুলতান মোড়ল মাছের ঘেরটি পরিচালনা করে আসছেন। সোমবার সন্ধ্যায় একদল দুর্বৃত্ত ব্যবসা প্রতিষ্ঠানে তাদেরকে মারপিট করে মাছ বিক্রির নয় লাখ টাকা লুট করে নিয়ে যায়। পরে সিসিটিভি ফুটেজ দেখে পাঁচজনকে চিনতে পেরে তাদের নামে থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। ঘেরের কর্মচারী আলামিন বলেন, ঘটনার পর থেকে তারা আতঙ্কে রয়েছেন। হামলাকারীদের আইনের আওতায় এনে সুষ্ঠু বিচারের দাবি জানান তিনি।
ঘের মালিক সুলতান মোড়ল বলেন, গত ১০ থেকে ১৫ দিন ধরে তার কাছে চাঁদা চেয়ে আসছিল দুর্বৃত্তরা। চাঁদা দিতে অস্বীকার করায় তাদের উপর হামলা চালিয়ে লুটপাট করা হয়েছে। এ ঘটনায় এলাকার মানুষ দুর্বৃত্তদের বিরুদ্ধে মানববন্ধন করেছে। ঘটনার পর থেকে তারা ভীতির মধ্যে রয়েছে।
এ ব্যাপারে কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহিরুল আলম বলেন, অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Side banner