Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

বড়লেখায় পৌর প্রশাসকের সাথে নিসচা‍‍`র মতবিনিময় ও স্মারকলিপি প্রদান


দৈনিক পরিবার | আশফাক আহমদ, বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি অক্টোবর ১৫, ২০২৪, ১২:১৩ এএম বড়লেখায় পৌর প্রশাসকের সাথে নিসচা‍‍`র মতবিনিময় ও স্মারকলিপি প্রদান

জাতীয় সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠন নিরাপদ সড়ক চাই (নিসচা) বড়লেখা উপজেলা শাখার উদ্যোগে মাসব্যাপী ধারাবাহিক কর্মসূচির অংশ হিসেবে সোমবার (১৪ অক্টোবর) দুপুর ১২ টায় জনস্বার্থে ৩ দফাসহ অন্যান্য দাবি বাস্তবায়নে পৌর প্রশাসক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আসলাম সারোয়ার এর সাথে মতবিনিময় ও স্মারকলিপি প্রদান করা হয়েছে। 
"ছাত্র জনতার অঙ্গীকার, নিরাপদ সড়ক হোক সবার" এই প্রতিপাদ্যে জাতীয় নিরাপদ সড়ক দিবস-২০২৪ উপলক্ষে অক্টোবর মাসব্যাপী কর্মসূচির অন্তর্ভুক্ত আজ ১৪'তম কার্যদিবসে মতবিনিময় ও স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন নিসচা বড়লেখা উপজেলা শাখার সভাপতি তাহমীদ ইশাদ রিপন, সহ-সভাপতি মার্জানুল ইসলাম, গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক আইনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাস্টার খালেদ আহমদ, দপ্তর সম্পাদক এনাম উদ্দিন, মাসব্যাপী কর্মসূচির উদযাপন কমিটির আহ্বায়ক আব্দুল আজিজ, সদস্য সচিব জমির উদ্দিন, যুগ্ম আহ্বায়ক জাকারিয়া আহমদ, কার্যকরী সদস্য আশফাক আহমদ, এহসান আহমদ, আফজাল হোসেন রুমেল, এমরান আহমদ প্রমুখ। 
এসময় নিসচা বড়লেখা উপজেলা শাখার পক্ষ থেকে ৩ দফা দাবি সম্বলিত স্মারকলিপি পৌর প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আসলাম সারোয়ার এর কাছে হস্তান্তর করা হয় এবং তা দ্রুত সময়ের মধ্যে বাস্তবায়নের জন্য আহবান করা হয়। 
জনস্বার্থে নিসচার ৩ দফাসহ অন্যান্য দাবি সমূহ হলো: পৌরসভার অভ্যন্তরে তিন চাকার চলাচলকারী যানবাহনের নির্ধারিত ভাড়ার তালিকা প্রণয়নে কার্যকর পদক্ষেপ গ্রহনকল্পে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা। সড়ক দুর্ঘটনা রোধকল্পে ইজিবাইক ও ত্রি-হুইলার যানবাহনের ডানপাশ স্টিল দিয়ে বন্ধকরনে প্রয়োজনীয় কার্যকর উদ্যোগ গ্রহন করা। পৌর শহরের অভ্যন্তরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের সম্মূখে জেব্রা ক্রসিং স্থাপন করা এছাড়াও আলোচনার মাধ্যেমে যেসকল দাবি উপস্থাপন করা হয়েছে তার মধ্যে হেলমেটবিহীন দ্রুতগতির মোটরসাইকেল চালকদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত নিয়মিত পরিচালনা করা এবং পৌর শহরে পরিবহন শ্রমিক-যাত্রী ও পথচারীদের জন্য পাবলিক শৌচাগার স্থাপনে কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা।  
স্মারকলিপি গ্রহন করে পৌর প্রশাসক ও সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আসলাম সারোয়ার বলেন, জনস্বার্থে নিসচার এই ৩ দফা দাবিসহ অন্যান্য দাবিসমূহ অত্যন্ত যুক্তিসংগত। সংশ্লিষ্টদের নিয়ে পৌর প্রশাসন থেকে সবসময় সবোর্চ্চ সেবা প্রদানের চেষ্টা করবো। 
এসময় তিনি নিসচার ধারাবাহিক কার্যক্রমের প্রসংশা করে সকল যৌক্তিক দাবির সাথে একাত্বতা পোষণ করে এবং সড়ক দুর্ঘটনারোধে সকল মহলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান।

Side banner