Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে ৪ লাখ টাকা অর্থদণ্ড


দৈনিক পরিবার | তালতলী (বরগুনা) প্রতিনিধি অক্টোবর ১৩, ২০২৪, ০৬:৩৮ পিএম অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে দুই ব্যক্তিকে ৪ লাখ টাকা অর্থদণ্ড

বরগুনার তালতলীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মাসুম বিল্লাহ্ ও দ্বীন মোহাম্মদ নামের দুই ব্যক্তিকে ৪ লাখ টাকা অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। জরিমানার পাশাপাশি বালু উত্তোলনে ব্যবহৃত তাঁর সরঞ্জাম জব্দ করা হয়।
গতকাল শনিবার (১২ অক্টোবর) বিকালে উপজেলার নিদ্রা স্লুইজঘাট ও জয়ালভাঙ্গা এলাকায় অভিযান চালিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দত্ত এ জরিমানা করেন। 
জানা যায়, উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের নিদ্রা স্লুইজঘাট ও জয়ালভাঙ্গা এলাকায় কোনো ধরনের ইজারা ছাড়াই ড্রেজিং মেশিন দিয়ে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করে আসছিল একটি চক্র। এমন সংবাদ পেয়ে ইউএনও অমিত দত্ত সেখানে অভিযান চালায়। অবৈধভাবে বালু উত্তোলন করায় তাৎক্ষণিকভাবে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে নিদ্রা স্লুইজ এলাকার মাসুম বিল্লাহকে ৩ লাখ ও জয়ালভাঙ্গা এলাকায় দ্বীন মোহাম্মাদকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজিং মেশিন জব্দ করা হয়। 
ইউএনও অমিত দত্ত বলেন, ঐ এলাকায় ইজারা ছাড়াই একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে সখানে অভিযান চালিয়ে অবৈধভাবে বলগেট ও ড্রেজার দিয়ে বালু উত্তোলন ও বিতরণ করায় বালুমহাল এবং মাটি ব্যবস্থাপনা আইন অনুযায়ী পৃথক ২ টি মামলায় ২ জনকে চাল লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়। ভবিষ্যতে একই কাজের পুনরাবৃত্তি করবেন না মর্মে মুচলেকা নিয়ে আটককৃত ৫ জনকে ছেড়ে দেওয়া হয়।

Side banner