Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

পোরশায় মাদক নির্মূল সমাবেশ


দৈনিক পরিবার | পোরশা (নওগাঁ) প্রতিনিধি সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৬:৩০ পিএম পোরশায় মাদক নির্মূল সমাবেশ

মাদককে না বলি প্রতিপাদ্যকে সামনে নিয়ে মাদক নির্মূল কমিটি কর্তৃক আয়োজিত উপজেলার ঘাট নগর উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হলো মাদক নির্মূল সমাবেশ।
ঘাটনগর উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষক সাইদুর রহমানের ব্যবস্থাপনায় মাদক নির্মূল কমিটির সভাপতি মোবারক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরিফ আদনান।
তিনি বলেন, বাংলাদেশের অন্যান্য অঞ্চলের চেয়ে আমি আসার পর পোরশা উপজেলায় দেখছি ৩টি জিনিস খুব বেশি ১। শিক্ষার হার কম ২। বাল্যবিবাহ বেশি ৩। মাদক ব্যবসা ও সেবনকারী বেশি। এ ব্যাপারে সকলকে একত্রিত হয়ে মাদক নির্মূলে এগিয়ে আসতে হবে। এই ইউনিয়নের এলাকাবাসী যে মাদক নির্মল কমিটি গঠন করেছেন এজন্য তাদেরকে আমি সাধুবাদ জানাই। মাদকাসক্ত যুব সমাজকে রক্ষা করতে তাদের ভূমিকা অনেক বেশি। বিশেষ করে শিক্ষকদের উদ্দেশ্য করে তিনি বলেন যদি কোন শিক্ষার্থী মাদকাসক্ত হয়েছে বা হওয়ার সম্ভাবনায় রয়েছে তাদেরকে বুঝিয়ে ফিরিয়ে আনতে হবে।শিক্ষার্থীদেরকে  কমপক্ষে একটি করে নতুন কিছু শিক্ষাদান করুন যাতে করে শিক্ষার্থীরা মাদক সেবন থেকে ফিরে আসে।অনুষ্ঠান শেষে শিক্ষকদের সাথে আলাপ কালে এই পরামর্শ দেন তিনি।পোরশার জনগণকে সচেতন করার লক্ষ্যে কাজ করতে সার্বিক সহযোগিতা করবেন বলে তিনি উল্লেখ করেন।
নওগাঁ জেলা উপ-পরিচালক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর জনাব লোকমান হোসেন তার বক্তব্যে বলেন আজকের সমাবেশ দিয়েই মাদক নির্মূল সম্ভব হবে না। সবাই মিলে কাজ করলে  মাদক নির্মূল হবে বলে আশা করি। আমাদেরকে মাদক সেবী মাদক ব্যবসায়ীর নামের তালিকা গোপনে প্রদান করবেন আপনাদের নাম গোপন রাখা হবে।
উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, বিদ্যালয়ের সাবেক সভাপতি জালাল উদ্দিন। ঘাটনগর মাদক নির্মূল কমিটির সকল সদস্য, ঘাটনগর উচ্চ বিদ্যালয় ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, সকল শিক্ষার্থী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

Side banner