Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত শাহ ইব্রাহিম


দৈনিক পরিবার | ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি সেপ্টেম্বর ১৯, ২০২৪, ০৬:১৫ পিএম ব্রাহ্মণবাড়িয়ায় নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত শাহ ইব্রাহিম

দীর্ঘ ১৬ বছর পর যুক্তরাজ্যের লন্ডন থেকে নিজ এলাকা ব্রাহ্মণবাড়িয়ায় আসলেন শাহ মো. ইব্রাহিম মিয়া। ছাত্রদলের মাধ্যমে রাজনীতিতে পথচলা ইব্রাহিম মিয়া পরবর্তীতে যুবদলের সাথেও সম্পৃক্ত ছিলেন। বর্তমানে যুক্তরাজ্য বিএনপির স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি ও কৃষকদলের সদস্য সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন শাহ্ মো. ইব্রাহিম মিয়া।
বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সকাল ১১টায় ঢাকা থেকে সড়ক পথে ব্রাহ্মণবাড়িয়ায় ফিরলে ঘাটুরায় উষ্ণ অভ্যর্থনায় বরণ করে নেন স্থানীয় বিএনপি নেতাকর্মী ও এলাকাবাসী।
এ সময় তাকে বরণ করে নেন ব্রাহ্মণবাড়িয়া জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক মোঃ আতিকুল ইসলাম জালাল, শামিম, আলিফ, ইমন, সাংবাদিক আবু সুফিসহ বিএনপির অঙ্গসংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ।
২০০৮ সালে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসলে কিছুদিন পর হামলা-মামলার কারণে যুক্তরাজ্যে পাড়ি জমান তিনি। সেখানে থেকে হাসিনা সরকারের বিরুদ্ধে কঠোর বিরোধিতা করেন। যুক্তরাজ্য বিএনপি ও সহযোগী সংগঠনের মাধ্যমে স্বৈরাচার শেখ হাসিনা সরকারবিরোধী আন্দোলনের ভুমিকা পালন করেন।
শাহ ইব্রাহিম মিয়া বলেন, স্বৈরচারী খুনি হাসিনার সরকারের সময় বিরোধী মতের যারা ছিলেন কেউ দেশে আসতে পারেনি। বিমানবন্দরের পাসপোর্ট ব্লক করে রেখেছিল। বিগত ১৬ বছর দেশে স্বৈরাশাসক থাকায় তিনি দেশে আসতে পারেননি। ৫ আগস্ট স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন হওয়ায় দেশ আবার নতুনভাবে স্বাধীন হয়েছে। তাই তিনি নির্ভয়ে দেশে আসতে পেরে আল্লাহর দরবারে শুকরিয়া আদায় করেন।
তিনি আরো বলেন, আমরা যারা প্রবাসী ও কলম যুদ্ধা অবস্থান করছি সবাই গত ৯ই সেপ্টেম্বর অনুষ্ঠিত সুইজারল্যান্ডের জেনেভাতে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের মানবাধিকার বিষয়ক এক সেমিনার যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এম মালিক ভাইয়ের নেতৃত্বে অনুষ্ঠানে অংশ গ্রহণ করে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশে ফিরে এনে সকল হত্যাকান্ডের বিচারের দাবী তুলে ধরি। আমরা আশা করি নতুন করে স্বাধীন বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করে জনগণের প্রতিনিধি হতে দেশ গড়ার দায়িত্ব তুলে দিবেন। আমাদের দলের তারুণ্যের অহংকার বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে নিয়ে যাবার আশাব্যক্ত করেন।
উল্লেখ্য-বিদেশে থেকে আওয়ামী বিরোধী অনেক রাজনৈতিক নেতৃবৃন্দ যারা সরকার পতনের জন্য বিভিন্নভাবে কাজ করেছেন একে একে সবাই দেশে আসতে শুরু করেছেন। তিনি ব্রাহ্মণবাড়িয়া জেলা রেডকিসেন্টের সাবেক সদস্য ছিলেন। তাদের মধ্যে শাহ ইব্রাহিম মিয়া লন্ডন শহরে স্থায়ী ভাবে বসবাস করছেন।
তিনি যুক্তরাজ্যের সদ্য বিদায়ী সরকারি দলীয় রাজনীতির সাথে যুক্ত আছেন। যুক্তরাজ্যের সদ্য বিদায়ী ক্ষমতাসিন দলের (ইলিং সাউথহল) ডিপুটি চেয়ারম্যানের দায়িত্বে পালন করছেন। তিনি যুক্তরাজ্যের শাখার বিএনপির স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি এবং লন্ডনের ব্যবসায়িক সংগঠনগুলো অন্যতম লন্ডন চেম্বার অব কমার্সের সদস্য। তাছাড়াও তিনি লন্ডন ও বাংলাদেশের বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত আছেন।

Side banner