Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সোনাতলায় জমিজমা সংক্রান্ত বিরোধে ভাইদের মধ্যে মারপিট


দৈনিক পরিবার | বিকাশ স্বর্নকার সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৭:৩৬ পিএম সোনাতলায় জমিজমা সংক্রান্ত বিরোধে ভাইদের মধ্যে মারপিট

বগুড়ার সোনাতলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে আপন সহোদর ভাইদের মারধরে সাইফুল ও তার স্ত্রী শিল্পী বেগম গুরুতর আহত হয়েছে। আহতরা স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। আহতরা হলেন সোনাতলা পৌরসভাস্থ নতুন বন্দর এলাকার মৃত আব্দুর রহমান মন্ডলের ছেলে ছাইফুল ইসলাম ও তার স্ত্রী শিল্পী বেগম।
মামলা ও ঘটনা সুত্রে জানা গেছে,সোনাতলা নতুন বাজারস্থ ছাইফুল ইসলামের পৈত্রিক সম্পত্তি নিয়ে দির্ঘ দিন যাবৎ ভাইদের সাথে বগুড়া জেলা ম্যাজিস্ট্রেট আদালতে মামলা মোকাদ্দমা চলে আসছে। এরই একপর্যায়ে গত ১৪ সেপ্টেম্বর রাত অনুঃ ৯ টার দিকে আমিরুল ইসলামের হুকুমে তার ভাই শফিকুল,তৌফিক ও আমিরুলের ছেলে লেমন মিলে সাইফুলের দখলীয় জায়গায় নির্মাণাধীন মার্কেটে থাকা ভাড়াটিয়াদের জোর পূর্বক দোকানঘর থেকে বের করে দেয়। এতে বাঁধা দিলে আমিরুল ও তার অন্যান্য ভাইয়েরা মিলে ধারালো অস্ত্র দিয়ে সাইফুল ও তার স্ত্রী শিল্পী বেগমের উপর হামলা করে।
এ সময় সাইফুল ও তার স্ত্রী শিল্পী বেগম তাদের মারপিটে ও ধারালো অস্ত্রের আঘাতে গুরুত্বর আহত হলে স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। এ ঘটনায় সাইফুল ইসলাম সোনাতলা থানায় অভিযোগ দায়ের করেন।
এ বিষয়ে সাইফুলের স্ত্রী জানান, আমার স্বামী জমিজমা সংক্রান্ত বিষয়ে ততটা বুঝে না। যার ফলে আমি নিজেই প্রতিপক্ষদের নিকট গিয়ে জমির সঠিক হিসাব অনুযায়ী আমাদের প্রাপ্য জমি বুঝে চাই।এ বিষয়ে দফায় দফায় তাদের সাথে আলোচনাও করা হয়। কিন্তু কোন ভাবেই তারা আমাদেরকে ন্যায্য সম্পত্তি বুঝে দিতে রাজি হয়না। এদিকে গত ১৪ সেপ্টেম্বর প্রতিপক্ষগন আমাদের দখলীয় সম্পত্তিতে থাকা ভাড়াটিয়াদের জোর পূর্বক বের করে দেওয়ার খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে যাই এবং সেখানে গেলে আমিরুল ইসলামের হুকুমে তার ভাই শফিকুল,তৌফিক ও আমিরুলের ছেলে লেমন আমাদের উপর হামলা চালিয়ে বেধড়ক মারধর করে।
এছাড়াও গত ১৫ সেপ্টেম্বর তারা আমাদের দখলীয় সম্পত্তিতে স্থাপনা দেওয়ার চেষ্টা করলে আমরা থানা পুলিশের সহযোগিতা নিয়ে উক্ত কাজ বন্ধ করে দেই। এ সময় পুলিশ উভয় পক্ষকে থানায় ডাকেন। সেখানে দু'পক্ষের কথা শোনার পর থানা পুলিশ উভয়কেই পারিবারিক ভাবে বসে মিমাংসা করার পরামর্শ দেন।কিন্তু থানা থেকে এসে আমিরুল,শফিকুল ও তৌফিক মিলে আমাকে এবং আমার স্বামী সাইফুল ইসলামকে আবারও বেধড়ক মারধর করে।
তিনি আরো জানান প্রতিপক্ষরা অত্যন্ত খারাপ প্রকৃতির লোকজন। তাই যেকোনো সময় তারা আমাদের বড় ধরনের ক্ষতি করতে পারে।
এ বিষয়ে প্রতিপক্ষ আমিরুল ইসলাম সাইফুল ও তার স্ত্রীকে মারধরের বিষয়টি স্বীকার করে বলেন সাইফুল তার ন্যায্য সম্পত্তির চেয়েও বেশি দখল নিয়ে আছে। তাই আমরা আমাদের জায়গা বের করতে গেলে তাদের সাথে বাক বিতণ্ডার একপর্যায়ে এই মারধরের ঘটনা ঘটে।
এদিকে ভারাটিয়াদের বের করে দেয়ার বিষয়টি জানতে চাইলে তিনি বলেন আমি ভারাটিয়াদের তিন মাস পুর্বে নেমে যাওয়ার জন্য বলেছিলাম কিন্তু সাইফুলের স্ত্রী সেই কাজে বাঁধা দেয়। তাই তাদেরকে জোরপুর্বক বের করে দিয়ে আমাদের অংশ বের করে নিচ্ছি।
এ বিষয়ে সোনাতলা থানার ভারপ্রাপ্ত পুলিশ অফিসার এসআই খোরশেদ আলম বলেন বিষয়টি শুনেছি। তবে উভয় পক্ষকে থানায় ডেকে নিয়ে পারিবারিক ভাবে বিষয়টি মিমাংসার পরামর্শ দেয়া হয়েছে

Side banner