Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
দুদক ও এসআই কর্মকর্তা পরিচয়ে

কেশবপুরে ভূমি সহকারী কর্মকর্তাদের কাছে টাকা দাবি


দৈনিক পরিবার | নাজিম উদ্দীন সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৭:১৯ পিএম কেশবপুরে ভূমি সহকারী কর্মকর্তাদের কাছে টাকা দাবি

যশোরের কেশবপুরে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা ও থানার উপপরিদর্শক (এসআই) পরিচয়ে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাদের কাছে টাকা দাবি করার অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে পৌর, বাউশলা, সাগরদাঁড়ি ও সাতবাড়িয়া ইউনিয়ন ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাদের কাছে মুঠোফোনে ওই টাকা দাবি করা হয়।
এ বিষয়ে কেশবপুর পৌর ভূমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শহিদুল ইসলাম ভুয়া দুদক ও ভুয়া এসআই কর্মকর্তা পরিচয়ে অর্থ দাবি করা সংক্রান্ত বিষয়টি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিতভাবে জানিয়েছেন।
ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, মঙ্গলবার দুপুর ১২টা ৫০ মিনিটে কেশবপুর থানার উপপরিদর্শক (এসআই) জাহাঙ্গীর পরিচয়ে ০১৭৯৯৬৬৪৫০৮ মোবাইল নম্বর থেকে জানায় আমার বিরুদ্ধে দুদকে দুইটি অভিযোগ হয়েছে। অভিযোগ দুটি দুদকের সহকারী পরিচালক (এডি) শফিক সাহেবের কাছে রয়েছে। টাকা দিলে অভিযোগ দুটো ধামাচাপা দেওয়া যাবে। পরে ১২টা ৫৩ মিনিটে দুদকের সহকারী পরিচালক (এডি) পরিচয়ে শফিকুল ইসলাম ০১৩০২৫১১৪৪৮ মোবাইল নম্বর থেকে বিভিন্ন তথ্য জানতে চান ও আমার বিরুদ্ধে দুটি অভিযোগ রয়েছে বলে জানায়। আমি তখন তাদেরকে আমার কাজের স্বচ্ছতার বিষয়ে বলি এবং তদন্তে আমি দোষী প্রমাণিত হলে শাস্তি মাথা পেতে নিব জানালে ওই ব্যক্তিরা ফোন কেটে দেয়।
তিনি আরও বলেন, কিছুক্ষণ পর সাগরদাঁড়ির ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জাহিদুর রহমান লিপটন, সাতবাড়িয়ার ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা নজরুল ইসলাম ও বাউশলার ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মনোয়ারা খাতুনের নিকট একই কথা বলে ওই দুই ব্যক্তি টাকা চেয়েছেন। দু'জনকে ভুয়া কর্মকর্তা মনে হওয়ায় বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
কেশবপুর থানার ডিউটি অফিসার উপপরিদর্শক (এসআই) সঞ্জয় কুমার দাস বলেন, জাহাঙ্গীর নামের কোন এসআই কেশবপুর থানায় নেই। ভুয়া পরিচয় দিয়েছেন ওই ব্যক্তি।

Side banner