Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

পাথরঘাটায় ২৫০ জেলে সহ ট্রলার নিখোঁজ ২৩টি


দৈনিক পরিবার | মল্লিক এম.আই বুলবুল সেপ্টেম্বর ১৫, ২০২৪, ০৭:৫৭ পিএম পাথরঘাটায় ২৫০ জেলে সহ ট্রলার নিখোঁজ ২৩টি

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপের ফলে বরগুনার পাথরঘাটার ২৫০ জন জেলেসহ ২৩ ট্রলার এখনো নিরাপদে ফিরে আসেনি। এমনকি তাদের ব্যাপারে কোন ধরনের তথ্য দিতে পারছে না বরগুনা জেলা ট্রলার মালিক সমিতি ।
রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৪টা নাগাদ জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি আরো বলেন, পরপর কয়েকটি নিম্নচাপ হওয়ায় জেলেরা এ বছর লোকসানের মধ্যেই রয়েছে। কয়েকদিন আগে নিম্নচাপ শেষে সাগরে নামার পর আবারো সৃষ্টি হয় এই নিম্নচাপটি,  কিছু জেলে ট্রলার নিয়ে নিরাপদ স্থানে আসলেও লোকসানের কথা চিন্তা করে অনেক ট্রলার সাগরে রয়ে যায়। সাগর উত্তাল হলে তারা কোথায় কি অবস্থায় আছে এখন পর্যন্ত জানা যায়নি। পাথরঘাটায় দুদিন ধরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে অনেকের মোবাইল বন্ধ আছে। এছাড়াও নেটওয়ার্ক সমস্যা থাকায় ফোনে জেলেদের সঙ্গে যোগাযোগ করা যাচ্ছে না। আমরা কিছু ট্রলার প্রস্তুত রেখেছি নিম্নচাপ শেষ হলেই ট্রলার ও জেলেদের খুঁজতে বের হব।
কোস্টগার্ড দক্ষিণ জোনের পাথরঘাটা স্টেশনের লেফটেন্যান্ট মোঃ সাকিব মেহেবুব বলেন, পাথরঘাটায় ২৩ টি টলার নিখোঁজ আছে জানতে পেরে আমরা বিভিন্ন জায়গায় খোঁজখবর নিচ্ছি। সাগরের মধ্যে নৌবাহিনীর জাহাজে কিছু জেলে উদ্ধার হয়েছে তারা কোন এলাকার এখনো নিশ্চিত করা হয়নি, তবে আমাদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। আশা করি নিখোঁজ জেলেদের শিগগির উদ্ধার করতে পারব।

Side banner