Daily Poribar
Bongosoft Ltd.
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

বাগমারায় যৌথ অভিযানে অস্ত্র ও ককটেল উদ্ধার


দৈনিক পরিবার | মো: জাহাঙ্গীর আলম সেপ্টেম্বর ৮, ২০২৪, ১০:৩০ এএম বাগমারায় যৌথ অভিযানে অস্ত্র ও ককটেল উদ্ধার

রাজশাহীর-বাগমারায় র‌্যাব ও পুলিশের যৌথ অভিযানে বস্তা ভর্তি দেশীয় অস্ত্র ও ককটেল উদ্ধার করা হয়েছে।
শনিবার দুপুর ১২ টার দিকে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের মূল ফটকের নিচে পরিত্যক্ত স্থানে এগুলো এগুলো সনাক্ত করেন র‌্যাবের সদস্যরা।খবর পেয়ে বাগমারা থানা পুলিশ ও র‌্যাব ৫ রাজশাহীর সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হয়।
এসময় টিনের চালার নিচে পরিত্যক্ত ঘরে একটি প্লাস্টিকের বস্তায় বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এছাড়াও ওই বস্তার পাশেই একটি প্লাস্টিকের ব্যাগে কালো পলিথিনে মোড়ানো বেশ কয়েকটি ককটেল উদ্ধার করে। পরবর্তীতে ককটেল গুলো নিষ্ক্রিয় করার জন্যে পানি ভর্তি বালতিতে রাখা হয়। তবে কে বা কারা এগুলো রেখেছে এটি জানা যায়নি।
স্থানীয়রা বলছেন, গত পাঁচ আগস্ট সাবেক এমপি আবুল কালাম আজাদের ক্যাডার বাহিনী অস্ত্রশস্ত্র নিয়ে ভবানীগঞ্জ বাজারে তাণ্ডব চালায়। সারাদেশে যৌথ বাহিনীর অভিযান চলছে। এই সুযোগে কালাম বাহিনীর সদস্যরা বস্তা ভর্তি দেশীয় অস্ত্র এবং ব্যাগে করে ককটেল ফেলে রেখে যায়। শেষ খবর পাওয়া পর্যন্ত র‌্যাবের যে বোম ডিসপোজাল ইউনিট রয়েছে তারা আসলেই ককটেল গুলো নিষ্ক্রিয় করা হবে। তবে এ ঘটনায় এখন পর্যন্ত কাউকে আটক করা হয়নি।
ঘটনাস্থল পরিদর্শন করেন বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৌহিদুল ইসলাম তৌহিদ সহ তদন্ত অফিসার। সেই সাথে র‌্যাবের অফিসার রয়েছে ঘটনাস্থলে।উক্ত অভিযানে ২৪ টি দেশীয় বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়েছে। এছাড়াও বেশ কয়েকটি ককটেল উদ্ধার করা হয়েছে যার পরিমাণ এখনও জানা যায়নি।
এ ব্যাপারে বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তৌহিদুল ইসলাম তৌহিদ বলেন, এটি আসলে কে বা কাহারা রেখেছে সেটি বলা সম্ভব হচ্ছে না। তবে যেই রাখুক তদন্ত সাপেক্ষে তাকে আইনের আওতায় আনা হবে।

Side banner